নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ১৬ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:৪১

সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন, ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপস। গতকাল টানা ৬ষ্ঠ দিনের মতো নির্বাচনী প্রচারণা চালান তিনি। রাজধানীর যাত্রাবাড়ীর একাংশ, পুরান ঢাকার পোস্তগোলা ও মীর হাজিরবাগ এলাকায় এই প্রচারণা চালান।
সকালে ডেমরা এলাকায় নির্বাচনী প্রচারণার সময় তিনি আরো বলেন, নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। মানুষ রাজপথে নেমে এসেছে। সমর্থণ জানাচ্ছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন শেখ ফজলে নূর তাপস।

এসময় দেখা যায়, তাপসের নির্বাচনী প্রচারণায় মানুষের ভিড়ে বন্ধ হয়ে যায় সড়ক। এই বিষয়ে তিনি বলেন, মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করছেন। নির্বাচন ঘিরে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।
এই গণজোয়ারের কারণে কিছুটা ভোগান্তি সৃষ্টি হতে পারে। তবে আমরা বিষয়টা সচেতনভাবে দেখবো। অতি উৎসাহী কর্মীদের ব্যাপারে তিনি বলেন, নির্বাচন পরিচালনা কমিটি এগুলো নজরদারি করছে। আমরা খুব সচেতন ও সজাগ দৃষ্টি রাখছি। কোন স্থানে কিছু জানতে পারলে তা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।
গতকাল দুপুরে তাপস আরেকটি পথসভায় বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার পর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছি। আসলে আমি দুঃখিত, ৩০শে জানুয়ারি বৃহস্পতিবার সরস্বতী পূজার দিনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এটা আগে থেকে নির্ধারণ করা হয়নি। আমি যতদূর জেনেছি, ইলেকশন কমিশন আলোচনা করেছিল। পঞ্জিকা অনুযায়ী এটা হয়তো ভুল হয়ে গেছে। তাদের প্রতি আমার সমবেদনা ও সহমর্মিতা রয়েছে। তবে যেহেতু নির্বাচনের নির্ধারিত তারিখ রয়েছে, সেহেতু প্রার্থী হিসেবে আমাদের গণসংযোগ চালিয়ে যেতে হবে। তাপস আরও বলেন, আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি তা রাজধানীবাসী সাদরে গ্রহণ করেছে। আগামী ৩০শে জানুয়ারি ঢাকাবাসী বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করবে। দায়িত্ব পাওয়ার প্রথম দিন থেকেই ঢাকার উন্নয়নে কাজ করবো। উপহার দেবো উন্নত ঢাকা। আর আমি আশা করছি নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বীতামূলক, অংশগ্রহণমূলক সেইসঙ্গে উৎসবমুখর।

শ্যামপুরের মীর হাজিবাগ এলাকায় আরেক পথসভায় তিনি বলেন, এখানকার মানুষের পানি সংকট আছে। আমি মেয়র নির্বাচিত হলে তা দুর করবো। এছাড়াও তিনি ৫ ধাপে উন্নয়নের কথা উল্লেখ করেন। ঢাকার ঐতিহ্য, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ও উন্নত ঢাকা।
গতকাল তাপসের প্রচারণায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও এডভোকেট সানজিদা খানম। এসময় তাপস লিফলেট বিতরণ ও জনগণের ভোট প্রার্থনা করেন। সেইসঙ্গে নানা সমস্যার কথা শুনে তা পুরণের আশ্বাস দেন।

আপনার মতামত দিন



প্রথম পাতা অন্যান্য খবর

পাপিয়ার মদতদাতাদের খোঁজা হচ্ছে

আলোচনায় সেলিম প্রধান

২৫ ফেব্রুয়ারি ২০২০

পিবিআই প্রতিবেদন

সালমানের মৃত্যু নেপথ্যে প্রেম

২৫ ফেব্রুয়ারি ২০২০

কি হচ্ছে মালয়েশিয়ায়?

২৫ ফেব্রুয়ারি ২০২০

করোনা ছড়াচ্ছে দেশে দেশে

২৫ ফেব্রুয়ারি ২০২০

মুজিববর্ষ

সংসদের বিশেষ অধিবেশনে বক্তা প্রণব মুখার্জি

২৪ ফেব্রুয়ারি ২০২০

বিদেশ গমনে সতর্কতার পরামর্শ

করোনায় একের পর এক বন্ধ হচ্ছে আন্তর্জাতিক ইভেন্ট

২৪ ফেব্রুয়ারি ২০২০

হাসিনার প্রশংসায় জোলি

২৪ ফেব্রুয়ারি ২০২০

কাদের-ফখরুলের টেলিকথনে যা ছিল

২৩ ফেব্রুয়ারি ২০২০

মশার উৎপাত নগরজুড়ে

২৩ ফেব্রুয়ারি ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত