‘হ্যাঁ আমার শিশুপুত্র, আমরা পেরেছি’

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

দীর্ঘদিন পর টেনিস কোর্টে নামলেন সানিয়া মির্জা। আর শিশুপুত্র ইজহানকে সাক্ষী রেখে প্রত্যাবর্তনের ম্যাচে র‌্যাকেট হাতে পেলেন দুর্দান্ত জয়। অস্ট্রেলিয়ার হোবার্ট আন্তর্জাতিক প্রতিযোগিতায় ডাবলসের শেষ ষোলোর ম্যাচে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে ৩৩ বছর বয়সী সানিয়া এবং ইউক্রেনের নাদিয়া কিচেনক জুটি। গতকাল জর্জিয়ার ওকসানা কালাশনিকোভা ও জাপানি তারকা মিয়ু কাটো জুটির বিপক্ষে পৌনে দুই ঘণ্টার লড়াই শেষে জয় পান তারা। প্রথম সেটে ২-৬ গেমে হেরে যায় সানিয়া-নাদিয়া জুটি। দ্বিতীয় সেটেও ফেভারিট দেখাচ্ছিল মিউ-ওকসানাকে। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেই সেট ৭-৬ (৩) ব্যবধানে জেতেন তারা। ম্যাচ নির্ধারণী তৃতীয় সেট গড়ায় টাইব্রেকে।
যেখানে ১০-৩ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেন সানিয়ারা। শেষ আটে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের ভানিয়া কিং ও ক্রিস্টিনা ম্যাকহাল জুটি।
নারী ডাবলস টেনিসে বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় সানিয়া মির্জা সবশেষ টেনিস কোর্টে নেমেছিলেন ২০১৭ সালের অক্টোবরে। সেখানে হাঁটুর ইনজুরিতে ছিটকে যান খেলা থেকে। পরে ইনজুরি কাঁটিয়ে উঠলেও, প্রথম সন্তান জন্মদানের জন্য কোর্ট থেকে দূরেই ছিলেন ভারতীয় তারকা সানিয়া মির্জা। ২০১৮ সালে অক্টোবরে প্রথম সন্তান জন্ম দেয়ার পর এই প্রথম র‌্যাকেট হাতে কোর্টে ফিরলেন তিনি।  এদিন সানিয়ার প্রত্যাবর্তন ম্যাচে নানা-নানীর সঙ্গে গ্যালারিতে উপস্থিত ছিল ছোট্ট ইজহানও। ম্যাচ শেষে ছেলের সঙ্গে হাত মেলানোর ছবি আপলোড করে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জা লিখেছেন, ‘আজ আমার জীবনের বিশেষ একটা দিন। এত দিন পরে আমার প্রথম ম্যাচ দেখতে বাবা-মা ও আমার ছোট্ট ইজহান ছিল এবং আমরা প্রথম রাউন্ডে জিতে গিয়েছি। যে ভাবে সবাই আমায় সমর্থন করছেন, দারুণ লাগছে। বিশ্বাস থাকলে অনেক কিছুই হয়। হ্যাঁ আমার বেবি বয়, আমরা পেরেছি!’ খেলার মাঠে ফর্ম দেখাচ্ছেন সানিয়ার স্বামী শোয়েব মালিকও। চলতি বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামার আগে রাজশাহী রয়্যালসের জার্সি গায়ে ১৩ ম্যাচে শোয়েব মালিকের সংগ্রহ ৪৩২ রান।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

আইপিএল শুরু ২৯শে মার্চ

১৮ ফেব্রুয়ারি ২০২০

সিডনিতে বিশ্বকাপের ট্রফি উন্মোচন

আকবররা সাহস যোগাচ্ছেন সালমাদের

১৮ ফেব্রুয়ারি ২০২০

মাশরাফিকে নিয়ে ফের ‘ধূম্রজাল’

১৮ ফেব্রুয়ারি ২০২০

দেশি ফুটবলারের প্রথম গোল

সাইফে ধরাশায়ী মোহামেডান

১৮ ফেব্রুয়ারি ২০২০



খেলা সর্বাধিক পঠিত



মুজিববর্ষ টি-টোয়েন্টির সূচি প্রকাশ

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের দুটি ম্যাচই মিরপুরে