বঙ্গবন্ধু ফিল্ম সিটি তৈরিতে ভারতের সহযোগিতার আশ্বাস

কলকাতা প্রতিনিধি

ভারত ১৫ জানুয়ারি ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:০৪

বাংলাদেশে বড় মাপের বঙ্গবন্ধু ফিল্ম সিটি তৈরির জন্য ভারত সবরকম সহযোগিতা করবে বলে বাংলাদেশকে আশ্বস্ত করেছে। গত মঙ্গলবার ভারত ও বাংলাদেশের তথ্যমন্ত্রীদের বৈঠকে এই আশ্বাস দেওয়া হয়েছে। এদিন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এবং  ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকরের উপস্থিতিতে দুই দেশের মধ্যে সহযোগিতা সংক্রান্ত বেশ কয়েকটি চুক্তি হয়েছে। ভারতের তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দুই দেশের মধ্যে স্বাক্ষরিত প্রসার ভারতী এবং বাংলাদেশ বেতারের মধ্যে অনুষ্ঠান বিনিময় সংক্রান্ত চুক্তিটি খুবই গুরুত্বপূর্ণ। এই চুক্তির ফলে কিছুদিনের মধ্যেই আকাশবাণী কলকাতায় এবার শোনা যাবে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান। বাংলাদেশ বেতারে শোনা যাবে আকাশবাণীর অনুষ্ঠান। এ প্রসঙ্গে ভারতের তথ্যমন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেছেন, বাংলাদেশ টিভি এবং বেতারের সঙ্গে আমরা আরও বেশি সংযুক্ত হতে চাই। বিভিন্ন অনুষ্ঠানের যৌথ প্রযোজনাও করা হবে।
এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে একটি চলচ্চিত্রের যৌথ প্রযোজনার বিষয়েও আনুষ্ঠানিক চুক্তি হয়েছে। ছবিটি পরিচালনা করছেন ভারতের বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল।

আপনার মতামত দিন



ভারত অন্যান্য খবর

পশ্চিমবঙ্গে মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত

২৩ ফেব্রুয়ারি ২০২০

 ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের সঙ্গেই অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত হয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়া ত্রিপুরা, ...

গান স্যালুটে শেষ বিদায়

অভিনেতা তাপস পালের মৃত্যুর জন্য বিজেপি দায়ী: মমতা

২০ ফেব্রুয়ারি ২০২০



ভারত সর্বাধিক পঠিত