ট্রাম্পের মাথার মূল্য ৮ কোটি ডলার!

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ৬ জানুয়ারি ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:১৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মাথার মূল্য নির্ধারণ করা হয়েছে ৮ কোটি ডলার। ইরানের একজন বক্তা এ মূল্য নির্ধারণ করেন। তিনি বলেছেন, কেউ ট্রাম্পের মাথা এনে দিতে পারলে এই পুরস্কার দেয়া হবে। তবে ওই ব্যক্তির পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায় নি। ট্রাম্পের মাথার এই মূল্য সম্পর্কিত বিষয় ইরান সরকার নিশ্চিত করেনি। এমন কি তারা এ বিষয়ে মন্তব্যও করে নি। এ খবর দিয়েছে অনলাইন ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস, ডেইলি মিরর সহ আন্তর্জাতিক বিভিন্ন মিডিয়া। এতে বলা হয়েছে, রোববার ইরানের দক্ষিণের শহর আহভাজ ও মাশাদে নিহত কুদস ফোর্সের প্রধান লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমারির মৃতদেহ পৌঁছালে শোকাতুর লাখ লাখ মানুষের ঢল নামে।
এর মধ্যে রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল ওয়ানে  অজ্ঞাত এক ব্যক্তি প্রেসিডেন্ট ট্রাম্পের মাথার মূল্য ঘোষণা করেন ৮ কোটি ডলার। মাশাদের শোকর‌্যালিতে ওই ব্যক্তি বলেন, ইরানে আমরা ৮ কোটি মানুষ। যদি তাদের প্রতিজন এক ডলার করে দেন, তাহলে আমাদের সংগ্রহে আসবে ৮ কোটি ডলার। কেউ যদি ট্রাম্পের মাথা আমাদের কাছে এনে দিতে পারে তাকে আমরা ওই অর্থ পুরস্কার হিসেবে দিতে পারি। চ্যানেল ওয়ানে সরাসরি সম্প্রচার করা হয় এ বক্তব্য। এতে তিনি আরো বলেন, আমাদের মহান বিপ্লবের এই নেতাকে হত্যায় যে নির্দেশ দিয়েছে যেকেউ যদি তার মাথা এনে দিতে পারে তাহলে তাকে আমরা এই উপহার তুলে দেবো। যদি কেউ এই হলুদাভ চুলের উন্মাদের মাথা এনে দিতে পারবে তাকে আমরা মহান ইরানের পক্ষ থেকে এই অর্থ উপহার দেবো। আপনারা যদি সম্মত থাকেন তাহলে স্লোগান দিন। তার এ বক্তব্য শেষ হতেই ভিডিওতে দেখা যায় বিকট শব্দে স্লোগান হচ্ছে।
ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস লিখেছে, রোববার ইরানের রেভ্যুলুশনারি গার্ড কোরের পক্ষে এই ঘোষণা দেয়া হয়। এতে বলা হয়, আজ সোমবার তেহরান বিশ্ববিদ্যালয়ে নিহত সোলাইমানির প্রতি সম্মান প্রদর্শন করা হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shamsul Alam

২০২০-০১-০৬ ১৯:১৯:১৮

American President is a coward and those who support his coward activities against Iran are also cowards. We hate President Trump and his supporters.

সুলতান

২০২০-০১-০৬ ০১:৩০:৪৮

যেই এ ঘোসনা দিয়েছে এক জন বীর আমি তার এই ঘোষণাকে সাগতম যানাই ও আমি ৮০ ডলার দিব বিশ্ব শয়তানের মাথার জন্য। ইন শা আল্লাহ্

আপনার মতামত দিন



বিশ্বজমিন অন্যান্য খবর

নেভাদায় জয়ের পথে স্যান্ডার্স

২৩ ফেব্রুয়ারি ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত