জীবন নিয়ে ‘শঙ্কিত’ ইলিয়াস কাঞ্চন

স্টাফ রিপোর্টার

অনলাইন ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ২:৪৩ | সর্বশেষ আপডেট: ৩:০৩

জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। পরিবহন শ্রমিক নেতা সাবেক নৌমন্ত্রী শাজাহান খানকে উদ্দেশ্য করে বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়ক বলেন, তিনি বারবার চালক-মালিকদেরকে আমার, আমার সংগঠন, আমার পরিবার ও নিসচার সদস্যদের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছেন। যার ফলে আমি শঙ্কিত আমার জীবন নিয়ে, আমার পরিবারের সদস্যদের জীবন নিয়ে, আমার সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের জীবন নিয়ে। এজন্য নিরাপত্তা চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধও জানিয়েছেন তিনি।

আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে আয়োজিত এক  সংবাদ সম্মেলনে এ শঙ্কা প্রকাশ করেন তিনি। এছাড়া শাজাহান খানের মিথ্যাচারের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া কথাও জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তার বিরুদ্ধে দেয়া বক্তব্যের সপক্ষে প্রমাণ দিতে বা ক্ষমা না চাইলে আইনি ব্যবস্থা নেবেন। একই ঘটনায় এর আগে বেঁধে দেয়া ২৪ ঘণ্টার সময়সীমা পার হওয়ার পর নতুন করে এ সময়সীমা  দিলেন ইলিয়াস কাঞ্চন।   

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, গত ৮ই ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে বলেছিলেন ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।’ তিনি এইসব মানহানীকর কথা বলেছেন জাতিকে বিভ্রান্ত করার জন্য।
সেইসাথে সড়ক পরিবহন আইন ২০১৮ বাধাগ্রস্ত করতে। উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে অবান্তর প্রশ্নের অবতারণা করেছেন।

নিসচা চেয়ারম্যান বলেন, ওইদিনই তার এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তথ্য প্রমাণ উপস্থাপন করতে নতুবা ক্ষমা প্রার্থনা করতে ২৪ ঘণ্টা সময় বেধে দেয়া হয়। কিন্তু শাজাহান খান তার বক্তব্যের সপক্ষে কোন প্রমাণ জাতির সামনে হাজির করেননি এবং ক্ষমাও চাননি। আমি আবারও তাকে ২৪ ঘণ্টার সময় বেধে দিচ্ছি। এই সময়ের মধ্যে এ তথ্য জাতির সামনে তুলে ধরতে হবে। নতুবা আমি আইনের পথেই হাঁটবো। আমরা ইতিমধ্যে আইনজীবীর সঙ্গে কথা বলেছি। প্রক্রিয়া চলমান রয়েছে।
 
তিনি বলেন, আমি শঙ্কিত। যে টাকার হদিস তিনি দিতে চাইছেন সেই টাকা ছুঁয়ে দেখা তো দূরের কথা, আমি এবং আমার সংগঠন চোখেও দেখেনি। যদি তিনি দেখে থাকেন, জেনে থাকেন তাহলে হদিস দিন। কারণ আমাদের নামের টাকা অন্য কেউ নিয়ে যায়নি তো? শাজাহান খান সাহেবকে বিষয়টা পরিস্কার করতে হবে। যেটা সত্য, সেটা তুলে ধরতে হবে। নতুবা এই টাকার তীর আমিও তার দিকে ছুঁড়তে পারি। কারণ তিনি যেভাবে নিশ্চিত (!) হয়ে বলছেন তাতে আমার সন্দেহ হওয়াটা অমূলক নয়।

নিরাপদ সড়ক আন্দোলনের নেতা বলেন, আমি কারও পক্ষে বা বিপক্ষে নই। কিন্তু শাজাহান খান বলে থাকেন আমি নাকি সাধারণ মানুষের কাছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে কথা বলে নেতিবাচক আবহ  তৈরি করি। আমি চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছি কবে, কখন, কোথায় আমি সরাসরি পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে কথা বলি সেটা প্রমাণ করতে হবে। ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা কখনই চালক-মালিকদেরকে প্রতিপক্ষ ভাবি না। কিন্তু তিনি বারবার এই চালক-মালিকদেরকে আমার, আমার সংগঠন, আমার পরিবার ও নিসচার সদস্যদের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছেন। যার ফলে আমি শঙ্কিত আমার জীবন নিয়ে, আমার পরিবারের জীবন নিয়ে, আমার সংগঠনের সকলস্তরের নেতাকর্মীদের জীবন নিয়ে। আমি সরকারের কাছে আহবান জানাবো আমাদের জানমালের নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য।

নিসচা কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ এর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিসচা ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, যুগ্ম মহাসচিব সাদেক হোসেন বাবুল, বেলায়েত হোসেন খান নান্টু, অর্থ সম্পাদক নাসিম রুমি, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক একে আজাদ ও আবদুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সমাজকল্যাণ সম্পাদক আসাদুর রহমান, সহ প্রচার সম্পাদক সাফায়েত সাকিব, কার্যনির্বাহী সদস্য কামাল হোসেন খান, সৈয়ক একরামুল হক, এম জামাল হোসেন মন্ডল, মিষ্টি চৌধুরীসহ সাধারণ সদস্য। এছাড়া শাখা পর্যায়ে ধামরাই, নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সাভার ও আশুলিয়া কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Quazi Nasrullah

২০১৯-১২-১১ ০৭:১৩:৪২

কিছু অজঃমূর্খ, বর্বর লোক নিজেকে সমাজের নেতা (!) মনে করে এবং সবাইকে তাদের মত ভাবে।

Reza

২০১৯-১২-১১ ১৭:০৩:০৬

নৌ মন্ত্রীর বিবেক বুদ্ধি লোপ পেয়েছে। উনার মানসিক চিকিৎসা দরকার ।'নিরাপদ সড়ক চাই''-একটি সার্বজনীন প্রতিষ্ঠান। উনি ভুলে গেছেন ''দিয়া'' ছিল বাস চালকের সন্তান! ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে তিনি যে বক্তব্য দিয়েছেন তা হিতাহিত জ্ঞান শূন্য! ক্ষমা তাকে চাইতেই হবে !

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সৌদি আরবে ধরপাকড় চলছেই

১৬ দিনে ফিরেছেন ১৬১০ বাংলাদেশি

১৭ জানুয়ারি ২০২০





অনলাইন সর্বাধিক পঠিত