ক্যাসিনো: দুদকের অনুসন্ধান তালিকায় আরো ২৮ নাম

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ৪ ডিসেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:৩৬

ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এরই মধ্যে শতাধিক ব্যক্তির বিরুদ্ধে অনুসন্ধান চলমান দুর্নীতি দমন কমিশনে (দুদক)। এবার এই তালিকায় আরো ২৮ জনের নাম যোগ হয়েছে। গতকাল সংস্থাটির মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের ১৫৯ জনের তালিকা আমাদের আছে। গতকাল আরো ২৮জনের তালিকা করে অনুন্ধান শুরু হয়েছে। তাদের মধ্যে সরকারি কর্মকর্তা আছেন। কিছু বেসরকারি ব্যক্তিবর্গ আছেন। এক প্রশ্নের জবাবে সাঈদ মাহবুব খান বলেন, চেনা অচেনা নাম আসলে আমার উল্লেখ করা ঠিক হবে না।
এটা ইনকোয়েরি লেভেলে আছে। মেইনলি, গণপূর্ত অধিদপ্তর ও জাতীয় গৃহায়ন অধিদপ্তরের বিভিন্ন পদের/ পর্যায়ের কর্মকর্তারা এখানে ইনভলব আছেন। তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রয়োজন হলে দেশত্যাগে নিষেধাজ্ঞা চাওয়া হবে।  বিমানের কর্মকর্তাদের বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, দুইজন আসামি গ্রেপ্তার হয়েছে।  তিনি আরো জানান, এর আগেও মামলা হয়েছে। সে বিষয়ে তদন্তকারী কর্মকর্তারা ব্যবস্থা নেবেন।
উল্লেখ্য, গত ১৮ই সেপ্টেম্বর থেকে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালী নেতা গ্রেপ্তার হন। এই ধারাবাহিকতায় ৩০শে সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। কমিশনের পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে একটি টিম এই অনুসন্ধানে নামে। প্রথম ধাপেই ৪৯ জনের নাম দুদকের অনুসন্ধানে চলে আসে। এক এক করে বর্তমানে কমিশনের অনুসন্ধান টেবিলে ১৮৭ জনের নাম যুক্ত হয়েছে। এর মধ্যে ১৬টি মামলাও করেছে দুদক। আসামি করা হয়েছে ১৯ জনকে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Saber ahmed

২০১৯-১২-০৩ ২০:২০:১৬

নাম এসে কি হবে?কামের কামতো কিছু দেখছি না!!!

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

ফের অস্থির চালের বাজার

২৩ জানুয়ারি ২০২০

ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস

২৩ জানুয়ারি ২০২০

দিল্লিতে ৩০-৩১শে জানুয়ারি বৈঠক

দু’বছর পর আলোচনার টেবিলে বিবিআইএন

২৩ জানুয়ারি ২০২০

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ

২৩ জানুয়ারি ২০২০

এফডিসি কর্মকর্তার মৃত্যু

সিসি ক্যামেরার ফুটেজ ঘিরে তদন্ত পরিবারের সন্দেহ

২২ জানুয়ারি ২০২০





শেষের পাতা সর্বাধিক পঠিত



নারায়ণগঞ্জে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ

সোনাইমুড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

থানা হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু

সহকর্মীদের বিক্ষোভ নানা প্রশ্ন

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ