শাহজালালে ৪ কোটি টাকার স্বর্ণ জব্দ

স্টাফ রিপোর্টার

অনলাইন ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ১:১৮ | সর্বশেষ আপডেট: ১:১৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮ কেজি ৪৫০ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। এ সময় দুবাই ফেরত দুই যাত্রীকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৪ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা। গতকাল রাত ১১টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই দুই যাত্রী শাহজালালে পৌঁছান। ঢাকা কাস্টমস্ হাউসের প্রিভেনটিভ টিম স্বর্ণগুলো জব্দ করেন।    

কাস্টম হাউস সূত্র জানায়, কমিশনারের কাছে আসা এক গোপন সংবাদের ভিত্তিতে  প্রিভেন্টিভ কর্মকর্তাগণ বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। তারা নজরদারী করতে থাকে। এ সময় গ্রীণ চ্যানেলে নজরদারী ও তল্লাশির একপর্যায়ে রাত ১১ টায় এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৪ ফ্লাইটে দুবাই থেকে আগত যাত্রী হিমেল খানকে চ্যালেঞ্জ করা হয়।

তাকে তল্লাশি করা হলে ব্যাগপ্যাক থেকে ৭২ পিস স্বর্ণবার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়।
আটককৃত স্বর্ণের সর্বমোট ওজন ৮ কেজি ৪৫০ গ্রাম, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা। আটককৃত যাত্রীকে পুলিশে সোপর্দ করে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।



পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Harun Al-Rashid

২০১৯-১২-০৩ ১৪:৩৯:০৩

বাহ! এমন স্বর্ণ সমৃদ্ধ বিমান বন্দর থাকলে দেশে স্বর্ণ খনির প্রয়োজন পড়েনা। তবে এমন সোনা যে মাঝে মাঝে তামা হয়ে যায় বা কখনো কখনো ওজনে হলকা হয়ে যায় সে জন্য পাচারকারিরা জব্দ হতে দিতে ভয় পায় না বলে মনে হয়।

আপনার মতামত দিন



অনলাইন -এর সর্বাধিক পঠিত