ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল

স্টাফ রিপোর্টার

অনলাইন ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১:৪১

একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে দায়ের হওয়া অর্থপাচারের মামলা বাতিল ঘোষণা করেছেন হাইকোর্ট। আজ বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আবদুস সালামের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহদীন মালিক। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে খুরশীদ আলম খান বলেন,  এ মামলায় শুধুমাত্র আবদুস সালামের অংশ বাতিল করেছেন হাইকোর্ট। তবে আমরা দুদকের পক্ষ থেকে এ রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করবো।

নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১৩ই এপ্রিল দুদকের উপ-পরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন, সালামের ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার। তাদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়।

পরে মামলাটি বাতিল চেয়ে আবদুস সালাম হাইকোর্টে আবেদন করেন।
এরপর আদালত রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। এ অবস্থায় গত ৭ই নভেম্বর মামলা বাতিল চেয়ে করা রুল শুনানি শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখেন হাইকোর্ট। এরই ধারাবাহিকতায় রুল যথাযথ ঘোষণা করে আজ রায় দিলেন হাইকোর্ট।



পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-১১-২৩ ২০:৫৭:১০

বাতিল হলো মানে, বাতিলযোগ্য্য বলেই আদালত বাতিল করে দিলো মামলাটি। মেরিট নাই, এমন মামলায় ভদ্রলোককে ২০১৫ থেকে ২০১৯ এই সুদীর্ঘ চার চারটি বছর ধরে অযথা হয়রানি করা হলো কেন?

আপনার মতামত দিন

অনলাইন -এর সর্বাধিক পঠিত