নাটকীয়তা শেষে অনুমতি পেলেন নওয়াজ শরীফ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৯, রোববার
নানা নাটকীয়তা শেষে চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে পাকিস্তান ত্যাগ করবেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার নাগাদ তিনি এয়ার এম্বুলেন্সে করে লন্ডন যেতে পারেন বলে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) কর্মকর্তারা জানিয়েছেন রোববার। এদিন একটি বিবৃতি দিয়েছেন দলটির মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব। তিনি বলেছেন, নওয়াজ শরীফকে বহন করতে মঙ্গলবার সকালে একটি এয়ার এম্বুলেন্স আসবে। এর আগে শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের পক্ষে একটি রায় দেয়। তাতে বলা হয়, সাবেক এই প্রধানমন্ত্রী চিকিৎসার জন্য চার সপ্তাহের জন্য বিদেশ সফরে যেতে পারেন। তবে তার শারীরিক অবস্থা বিবেচনায় এই সময় বর্ধিত করা যেতে পারে। আদালতের এমন নির্দেশকে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের জন্য একটি আঘাত হিসেবে দেখা হচ্ছে।
কারণ, নওয়াজের বিদেশ সফরের জন্য বিশাল অর্থের একটি বন্ডের শর্ত জুড়ে দেয় সরকার। তা ছাড়া বিদেশ গমনে এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে নওয়াজের নাম প্রত্যাহার করতে গড়িমসি করছিল কেন্দ্রীয় সরকার। এরই মধ্যে আদালত কেন্দ্রীয় সরকারকে নির্দেশনা দেয়। তাতে এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে কোনো শর্ত ছাড়াই নওয়াজের নাম প্রত্যাহারের নির্দেশ দেয়। এ খবর দিয়েছে অনলাইন ডন।

শনিবার স্থানীয় সময় বিকাল ৫টা ৪৫ মিনিটের সময় দুই বিচারকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ নওয়াজের পক্ষে অন্তর্বর্তী ওই রায় দেয়। পিএমএলএনের সভাপতি শাহবাজ শরীফ ও অন্য দলগুলোর নেতাদের উপস্থিতিতে এদিন এ বিষয়ে শুনানি শুরু হয় দুপুর ১২টা ১৫ মিনিটে। তারপর থেকে একটানা শুনানি হতে থাকে বেঞ্চে। এ বিষয়ে রোববার আওরঙ্গজেব যে বিবৃতি দিয়েছেন তাতে বলা হয়েছে, নওয়াজের স্বাস্থ্যগত সব পরীক্ষা সম্পন্ন করেছেন চিকিৎসকরা। তিনি বিদেশ সফরে যেতে পারবেন কিনা তা নিয়ে তারা পরস্পরের সঙ্গে মত বিনিময় করেছেন। আওরঙ্গজেব আরো বলেন, নওয়াজকে এখনও উচ্চ মাত্রায় স্টেরয়েড দেয়া হচ্ছে, যাতে সফরের সময় তার প্লেটলেটের মাত্রা সন্তোষজনক একটি অবস্থায় পৌঁছে। একই সঙ্গে সাবেক এই প্রধানমন্ত্রীর নিরাপদ সফরের জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

রোববার সকালের দিকে নওয়াজের ব্যক্তিগত চিকিৎসক ডা. আদনান খান বলেছেন, নওয়াজকে ৪৮ ঘন্টার মধ্যে লন্ডনের উদ্দেশে নিয়ে যাওয়ার শিডিউল রয়েছে। তিনি ক্লিনিক্যালি স্থিতিশীল অবস্থায় এলেই বিমানযোগে নিরাপদে সফরে যেতে পারবেন। এ সময় তার সঙ্গে থাকবে মেডিকেল স্টাফদের একটি টিম। তাদের সঙ্গে থাকবে প্রয়োজনীয় সব সরঞ্জাম। ওদিকে নওয়াজকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়ার জন্য লাহোর হাইকোর্টের প্রশংসা করেছেন পিএমএলএন সভাপতি শাহবাজ শরীফ। তিনি বলেছেন, তার মা, জাতি ও সমর্থকদের প্রার্থনা আল্লাহ কবুল করেছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমন্বয়হীনতা ও পর্যবেক্ষণের অভাবে বাজারে এমন অবস্থা

মাবিয়ার ইতিহাসের দিনে তিন স্বর্ণ বাংলাদেশের

বন্ধু সৈকত গ্রেপ্তার

তিন বিভাগের মধ্যে সমন্বয়ে গুরুত্বারোপ

ওবায়দুল কাদেরের বিকল্প কে?

দীর্ঘ হচ্ছে দুদকের অনুসন্ধান তালিকা বেশির ভাগই সরকারি কর্মকর্তা-কর্মচারী

রাজধানীর পৃথকস্থানে দু’টি বাসে আগুন

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি

জটিলতায় আটকে আছে ২ লক্ষাধিক ড্রাইভিং লাইসেন্স

‘আওয়ামী লীগ আমার আবেগ আমার অস্তিত্ব’

সভাপতি এমএ সালাম সম্পাদক আতাউর

রোহিঙ্গাদের অধিকার বিষয়ক অফিস বন্ধের নির্দেশ বাংলাদেশের

সমাধান খুঁজছে সিলেট বিএনপি

নিহত রুম্পার গ্রামের বাড়িতে শোকের মাতম

সেনাবাহিনী প্রধান মিয়ানমার সফরে যাচ্ছেন আজ

রাখে আল্লাহ মারে কে!