তিন বছরের অডিট রিপোর্ট অনুমোদন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ নভেম্বর ২০১৯, রোববার
প্রায় সাড়ে তিন বছরের বেশি সময় পর অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহু কাঙ্ক্ষিত বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোনা রকম গোলযোগ ছাড়াই গাজীপুরের রাজেন্দ্রপুরে সারাহ রিসোর্ট সেন্টারে অনুষ্ঠিত এই এজিএম-এ গত তিন বছরের অডিট রিপোর্টের অনুমোদন দেন কাউন্সিলরা। অনুমোদন দেয়া হয় আগামী বছরের বাজেটও। এজিএমে ১৩৮ জন কাউন্সিলরের মধ্যে উপস্থিত ছিলেন ১৩৫ জন।
২০১৬ সালে দায়িত্ব নেয়ার পর এবার প্রথম বার্ষিক সাধারণ সভা আয়োজন করে বাফুফে। সভায় মূল আলোচ্য বিষয় ছিল গেল তিন বছরের অডিট রিপোর্টের অনুমোদন। শুরুতে এই অডিট রিপোর্টের ওপর আপত্তি তোলেন কয়েকজন কাউন্সিলর। এই রিপোর্টের ওপর বলতে চেয়েছিলেন বাফুফে সহ-সভাপতি বাদল রায়ও। কাউন্সিলরা অডিট রিপোর্ট নিয়ে কথা বললেও বাদল রায় সে সুযোগ পাননি।
বাফুফের দাবি নির্বাহী কমিটির একজন সদস্য হিসেবে যে প্রক্রিয়ায় আপত্তি জানানোর কথা বাদল রায়ের, তা তিনি অনুসরণ করেননি। এ নিয়ে বাফুফের সহ-সভাপতি ও সাবেক তারকা ফুটবলার বাদল রায় বলেন ‘ভুলে ভরা অডিট রিপোর্ট টাকা দিয়ে রাতারাতি পাশ করিয়ে নেয়া হয়েছে। আর এটা কোন এজিএম-ই হয়নি।’ এজিএমে অডিট আপত্তির মীমাংসা হয়, গত তিন বছরের বাজেট অনুমোদন হয় এবং আগামী বছরের সম্ভাব্য বাজেটেরও অনুমোদন করিয়ে নেয়া হয়। আগামী বছর বাফুফের সম্ভাব্য বাজেট ৪২ কোটি টাকা। বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং বাংলাদেশ ক্লাব সমিতির সভাপতি তরফদার মো. রুহুল আমিন বলেন, ‘যদিও অডিট নিয়ে আপত্তি ছিল। তারপরও সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর অনুরোধে এবং ফুটবলের স্বার্থে আমি বাজেটে অনুমোদন দিয়েছি।’ সালাম মুর্শেদী বলেন, ‘ভবিষ্যতে অডিটের সমালোচনার বিষয়গুলো আমরা গুরুত্ব দিবো। এছাড়া প্রতি বছর এজিএম করার চেষ্টা করবো।’ সহ-সভাপতি তাবিথ আউয়াল বলেন. ‘ফুটবলের স্বার্থে দলমত নির্বিশেষে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।’ শরীয়তপুর জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর মোজাম্মেল হক চঞ্চল বলেন, ‘সিলেট ফুটবল একাডেমির সাত লাখ ডলারের হিসাব আজও দেয়নি বাফুফে। এটা একটি গোজামিলের অডিট রিপোর্ট।’ সভাপতির বক্তব্য ছাড়াই শেষ হয় এজিএম।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিহত তরুণীর পরিচয় মিলেছে

আদালতে ‘বিশৃঙ্খলা’ সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: আইনমন্ত্রী

শপথ নিলেন জামায়াতের নতুন আমির

কায়সার কামাল কারাগারে

টিসিবি'র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না, তাই...

সিলেট আওয়ামী লীগে নতুন নেতৃত্ব

‘আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি ’

প্রতিবন্ধীরা যেন পরনির্ভরশীল না থাকে: প্রধানমন্ত্রী

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত শুরু

রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুয়াওয়ের নতুন আইনি চ্যালেঞ্জ

ধর্ষণ, বিভৎসতা: মৃত্যুর সঙ্গে লড়ছেন অগ্নিদগ্ধ ধর্ষিতা

রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা সংখ্যালঘুতে পরিণত হয়েছে: টিআইবি

মালদ্বীপকে ৬ রানে গুটিয়ে দিলো বাঘিনীরা

‘একটি নয়, তিনটি টুপি জঙ্গিরা কারাগার থেকে এনেছিলো’

আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)