‘সেই সময় এখন আর নেই’

বিনোদন

এন আই বুলবুল | ১৭ নভেম্বর ২০১৯, রোববার
ছোট পর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী তনিমা হামিদ। প্রায় চার বছর পর এ অভিনেত্রী টেলিভিশনের পর্দায় ফিরেছেন। উপস্থাপনার মাধ্যমে তনিমার কামব্যাক হলো। মাছরাঙা টিভিতে প্রচার হচ্ছে তার উপস্থাপনায় ‘নানা স্বাদে রাধুনী’ শিরোনামের একটি অনুষ্ঠান। তনিমার ভাষ্য, অনেক দিন টেলিভিশনের পর্দা থেকে দূরে ছিলাম। তাই এই কাজটি আমার জন্য চ্যালেঞ্জের ছিলো। অবশেষে ভালো একটি কাজের মধ্য দিয়ে দর্শকদের মাঝে ফিরেছি তাই ভালো লাগছে। বাংলাদেশ টেলিভিশন ও প্যাকেজ নাটকে দাপটের সঙ্গে অভিনয় করে দর্শক হৃদয়ে আসন তৈরি করেছেন এই অভিনেত্রী।
তনিমা হামিদ সর্বশেষ ২০১৫ সালে একটি টিভি নাটকে অভিনয় করেছেন বলে জানান। নানা রকম বৈচিত্র্যময় চরিত্রে দেখা গেছে তাকে। তার অভিনীত ‘খোঁজ’, ‘দায়বন্ধন’, ‘বগুড়ার স্যার’, ‘টমটম’, ‘শিল্পী’, ‘দৈনিক তোলপাড়’ নাটকগুলো দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলে। আবার টিভি নাটকে কি ফিরবেন? উত্তরে তিনি বলেন, কবে টিভি নাটকে ফিরবো তা বলা মুশকিল। কারণ, আগে যেভাবে কাজ করেছি এখন সেটি সম্ভব নয়। তখন স্টুডেন্ট ছিলাম, হাতে সময় ছিল কাজ করার। সেই সময় এখন আর নেই। তবে ভালো গল্পের খণ্ড নাটক হলে এবং সহশিল্পী, পরিচালকসহ সব বিষয় যদি আমার চিন্তা-ভাবনার সঙ্গে মিলে তাহলেই কাজ করবো। টিভি নাটকে না থাকলেও মঞ্চে এ অভিনেত্রী সরব আছেন। মঞ্চে তার ‘একা এক নারী’ নাটকটি নিয়মিত প্রদর্শন চলছে। দর্শকের কাছে বর্তমানে মঞ্চ নাটকের চাহিদা কেমন? উত্তরে এ অভিনেত্রী বলেন, এখন অনেক ভালো ভালো মঞ্চ নাটক হচ্ছে। তবে মঞ্চ নাটকের প্রচার-প্রচারণা নেই। টিভি নাটকের জন্য প্রিন্ট ও অনলাইন মিডিয়াগুলো যে ভাবে সাপোর্ট দেয় সেটি মঞ্চকর্মীরা পান না।

যার কারণে ভালো মঞ্চ নাটকগুলো সম্পর্কে দর্শক জানেন না। প্রচারের অভাবে তাই মঞ্চ নাটকের নতুন দর্শক তৈরি হচ্ছে না। মঞ্চ নাটকের বাইরে তনিমার ব্যস্ততা কি নিয়ে? তিনি বলেন, মঞ্চের কাজ ছাড়া সংসার সামলাচ্ছি। পাশাপাশি বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মরত আছি। অনেক শিল্পী আজকাল ক্যামেরার পিছনে কাজ করছেন। তনিমার কি নাটক-সিনেমা নির্মাণের পরিকল্পনা আছে? উত্তরে তিনি বলেন, ইচ্ছে আছে চলচ্চিত্র নির্মাণের। ভালো গল্প এবং ভালো শিল্পী নিয়েই কাজ করব। তবে সেটি এখনই নয়।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফ্লোরিডায় নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

দূষণে বাড়ছে মৃত্যু সর্বাধিক ঝুঁকিতে শিশুরা

বিমর্ষ ওরা তিন জন

হাস্যোজ্জ্বল মেয়েটিকে মারলো কে?

‘বন্ধু ভারত যেন আতঙ্ক জাগানো কিছু না করে’

ভ্রাম্যমাণ হকার সিন্ডিকেট

ব্রাহ্মণবাড়িয়ার সেই কোটিপতি পিয়ন গ্রেপ্তার

চলছে দাম বাড়ানোর ঘষামাজা

আওয়ামী লীগে নতুন হিসাব

নতুন জীবনে সৃজিত-মিথিলা

বিএনপিপন্থি আইনজীবীরা ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন: কাদের

বিএসএমএমইউ ভিসি আদালত অবমাননা করেছেন: ফখরুল

সোমবার লোকসভায় পেশ হবে নাগরিকত্ব সংশোধনী বিল

বিচারের মুখোমুখি সুচি, রয়টার্সের বিশ্লেষণ

মোবাইলফোনের একটি কলে ভেঙে যেতে পারে সুন্দর সম্পর্ক

বিদেশি ঋণ পরিশোধের শর্ত শিথিল