‘এ কেমন বাংলাদেশ!’

খেলা

স্পোর্টস রিপোর্টার, ইন্দোর (ভারত) থেকে | ১৬ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৭:২৯
টেস্ট ম্যাচ তাতে কি! প্রায় প্রতিদিনই ৮ থেকে ১০ হাজার দর্শক হাজির হোলকার স্টেডিয়ামে। প্রায় সবার প্রত্যাশা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক ম্যাচ হবে ভারত-বাংলাদেশের।  কিন্তু সবার ভাবনার বিপরীত ঘটনাই ঘটছে। মাঠে প্রবেশের সময় ইন্দোর পুলিশের এক কর্তার প্রশ্ন- ‘বাংলাদেশ এত খারাপ খেলছে কেন! ওদেরতো আরো ভালো খেলার কথা ছিল।’ বলবে  না কেন? ইন্দোর টেস্টে প্রথম ইনিংসে টাইগাররা আউট হয়েছে  মাত্র ১৫০ রানে। জবাব দিতে নেমে ভারত ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪৯৩ রান তোলে দ্বিতীয় দিন শেষে। তৃতীয় দিন সকালে অবশ্য ভারত আর ব্যাট করতেই নামেনি।  দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সামনে ৩৪৪ রানের লিড টপকানোর চ্যালেঞ্জ। সবার ধারণা ভারত যেভাবে ব্যাট করতে পেরেছে তাতে টাইগাররা অন্ত্যত দ্বিতীয় ইনিংসে প্রতিরোধ গড়ে তুলবে। কিন্তু না, দুুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম যেন খেললেন প্রথম ইনিংসের ফটোকপি। দু’জনই সমান ৬ রান করে আউট।
অধিনায়ক মুমিনুললের উপর ভরসা ছিল। কিন্তু মাত্র ৭ রানেই তিনিও বিদায় নিলেন। এরপর মোহাম্মদ মিঠুন এসে দুই অঙ্কে পৌঁছালেন মুশফিকুর রহীমের সঙ্গে। কিন্তু  স্কোর বোর্ডে ৪৪ রান উঠতেই আউট মিঠুন। মাত্র ১৮ রানের অবদান রাখলেন তিনি। মধ্যাহ্ন বিরতীর আগ পর্যন্ত ৬০ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। দলের সবচেয়ে সিনিয়র দুই ক্রিকেটার মুশফিক ও মাহমুদুল্লাহ হাল ধরে ছিল। কিন্তু দলীয় ৭২ রানে মাহমুদউল্লাহ ও বিদায় নিলেন ১৫ রান করে।
মধ্যাহ্ন বিরতিতে প্রেসবক্সে যেন আড্ডা বসে ভারতের সংবাদকর্মিদের। তাদের আলোচনায় এক মাত্র বিষয় বাংলাদেশের এমন বেসুরা পারফরম্যান্স। পাশ দিয়ে যেতেই তাদের একজন প্রশ্ন করলেন- ‘কি হয়েছে ওদের (বাংলাদেশ) এতটা খারাপ করবে তা কল্পনাও করিনি। সত্যি এ কেমন বাংলাদেশ!’ ম্যাচের যে অবস্থা শঙ্কা হয়তো চা পানের বিরতির আগেই শেষ হয়ে যাবে ইন্দোর টেস্ট। যদি না মুশফিক বাকিদের নিয়ে বড় কিছু করতে না পারে।’ তিন দিনে টেস্ট শেষ হওয়াতের আশঙ্কাতে দিল্লি ও মুম্বাইয়ের সংবাদ কর্মিরা নিচ্ছে নিজ শহরে ফিরে যাওয়ার প্রস্তুতি। অনেককেই দেখা যাচ্ছে বিমানের টিকিট কিনতে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Amir

২০১৯-১১-১৮ ০৯:৫৭:১৩

এই খেলার সময় মরার বৃষ্টি যে কই গেল!

আপনার মতামত দিন

নিহত তরুণীর পরিচয় মিলেছে

আদালতে ‘বিশৃঙ্খলা’ সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: আইনমন্ত্রী

শপথ নিলেন জামায়াতের নতুন আমির

কায়সার কামাল কারাগারে

টিসিবি'র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না, তাই...

সিলেট আওয়ামী লীগে নতুন নেতৃত্ব

‘আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি ’

প্রতিবন্ধীরা যেন পরনির্ভরশীল না থাকে: প্রধানমন্ত্রী

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত শুরু

রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুয়াওয়ের নতুন আইনি চ্যালেঞ্জ

ধর্ষণ, বিভৎসতা: মৃত্যুর সঙ্গে লড়ছেন অগ্নিদগ্ধ ধর্ষিতা

রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা সংখ্যালঘুতে পরিণত হয়েছে: টিআইবি

মালদ্বীপকে ৬ রানে গুটিয়ে দিলো বাঘিনীরা

‘একটি নয়, তিনটি টুপি জঙ্গিরা কারাগার থেকে এনেছিলো’

আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)