পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১২:১৪ | সর্বশেষ আপডেট: ৫:৩৫

সাত দিনব্যাপী পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করেন তিনি। পরে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পিকেএসএফের সহযোগী সংস্থা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, গবেষণা ও তথ্যপ্রযুক্তি এবং সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ১৩০টি প্রতিষ্ঠানের ১৯০টি স্টল এ মেলায় অংশ নিচ্ছেন।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারীদের উৎপাদিত পণ্যপ্রদর্শনী ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এ মেলার আয়োজন বলে জানান আয়োজকরা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা চলবে।

মেলায় নিত্য ব্যবহার্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকদের উৎপাদিত বিষমুক্ত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী, প্রসিদ্ধ ও সমাদৃত হাজারও পণ্যের সমাহার থাকবে। মেলার নির্বাচিত শিল্পীদের পাশাপাশি তৃণমূল পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন রয়েছে।

উন্নয়ন মেলায় প্রতিবারই এমন প্রদর্শনীর সঙ্গে রয়েছে উন্নয়ন বিষয়ে মূল্যবান সেমিনার। এবারও পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিদিন একটি করে সেমিনারের আয়োজন করা হয়েছে।


সেমিনারে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, এমপি, সচিব, নীতিনির্ধারক, প্রথিতযশা অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, সমাজকর্মী, গবেষক, শিক্ষাবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করছেন।

অনলাইন অন্যান্য খবর

ফ্রি মেডিকেল ক্যাম্প ইনসাফ বারাকাহ হাসপাতালে

১৫ ডিসেম্বর ২০১৯

মহান বিজয় দিবস উপলক্ষ্যে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্প করা হবে ...

মোটরসাইকেল পোড়ানোর মামলা

ফখরুলসহ বিএনপি’র ১৯ নেতার আগাম জামিন

১৫ ডিসেম্বর ২০১৯

রোহিঙ্গা কিশোরীর আত্মহত্যা

১৫ ডিসেম্বর ২০১৯

কক্সবাজারের উখিয়া উপজেলায় ক্যাম্পে মায়ের সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিয়ে এক রোহিঙ্গা কিশোরী আত্মহত্যা ...





পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

নাম প্রকাশে অনিচ্ছুক

২০১৯-১২-১৫ ০২:৩২:২৫

বিজয়ের মাস বলে বাংলায় প্রকাশিত হলে ভালো হতো।

আপনার মতামত দিন

অনলাইন সর্বাধিক পঠিত