১৫০ রানেই শেষ বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:৫৮
ইন্দোরে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ। ভারতের মোহাম্মদ শামি ৩টি, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা ও উমেশ যাদব প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট। 
টি ব্রেকে যাওয়ার সময় বাংলাদেশের মোট সংগ্রহ দাঁড়ায় ১৪০/৭। এরপর মাত্র ১০ রান যোগ করতে পারে টাইগাররা। লিটন ২১ রান করে আউট হন ইশান্তের বলে। এরপর রানআউটের শিকার হন তাইজুল ইসলাম (১)। দলীয় ১৫০ রানে মিরাজকে এলবির ফাঁদে ফেলে বাংলাদেশের ইনিংসের ইতি টানেন শামি।
লাঞ্চ থেকে ৬৩/৩ সংগ্রহ নিয়ে দ্বিতীয় সেশন শুরু করে বাংলাদেশ। অধিনায়ক মুমিনুল ও মুশফিকের ব্যাটে দারুণ কিছুর আভাস মিলে। চতুর্থ উইকেটে এই দুই ব্যাটসম্যান ৬৮ রানের জুটি গড়েন।
দলীয় ৯৯ রানে মুমিনুল ব্যক্তিগত ৩৭ রানে আউট হলে মাঠে আসেন মাহমুদউল্লাহ। কিন্তু একটি অপ্রয়োজনীয় সুইপ শট খেলতে গিয়ে ব্যক্তিগত মাত্র ৭ রানে আউট হন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। দুজনকে ফেরান অশ্বিন। টি ব্রেকের আগের ওভারে মোহাম্মদ শামি এক ওভারে দুই উইকেট তুলে নেন। তিনবার জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিক। শামির রিভার্স সুইং বুঝতে না পেরে ৪৩ রানে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিক। পরের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে শূন্য রানে আউট হন মেহেদি মিরাজ। দ্বিতীয় সেশনে ২৮ ওভারে ৭৭ রান তুলতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফ্লোরিডায় নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

দূষণে বাড়ছে মৃত্যু সর্বাধিক ঝুঁকিতে শিশুরা

বিমর্ষ ওরা তিন জন

হাস্যোজ্জ্বল মেয়েটিকে মারলো কে?

‘বন্ধু ভারত যেন আতঙ্ক জাগানো কিছু না করে’

ভ্রাম্যমাণ হকার সিন্ডিকেট

ব্রাহ্মণবাড়িয়ার সেই কোটিপতি পিয়ন গ্রেপ্তার

চলছে দাম বাড়ানোর ঘষামাজা

আওয়ামী লীগে নতুন হিসাব

নতুন জীবনে সৃজিত-মিথিলা

বিএনপিপন্থি আইনজীবীরা ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন: কাদের

বিএসএমএমইউ ভিসি আদালত অবমাননা করেছেন: ফখরুল

সোমবার লোকসভায় পেশ হবে নাগরিকত্ব সংশোধনী বিল

বিচারের মুখোমুখি সুচি, রয়টার্সের বিশ্লেষণ

মোবাইলফোনের একটি কলে ভেঙে যেতে পারে সুন্দর সম্পর্ক

বিদেশি ঋণ পরিশোধের শর্ত শিথিল