পঞ্চগড় আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের পাল্টাপাল্টি

পঞ্চগড় প্রতিনিধি

বাংলারজমিন ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

আবারো পঞ্চগড় জেলা আওয়ামী লীগের দু’টি গ্রুপ পরস্পরের বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে বিভক্ত হয়ে পড়েছে। সে সঙ্গে দেখা দিয়েছে ক্ষোভ ও অসন্তোষ। জেলা সম্মেলনকে ঘিরে চলমান ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে এ বিভক্তিসহ ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। গত সোমবার সন্ধ্যায় পঞ্চগড় চেম্বার মিলনায়তনে সংবাদ সম্মেলনে স্থানীয় এক শীর্ষ নেতার পক্ষের জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এটি এম সারোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব, সাবেক জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন উর রশিদ সেলিম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফজলে নূর বাচ্চু, আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ, মোশাররফ হোসেন, নজরুল ইসলাম, নূরল ইসলাম মাস্টার প্রমুখ বক্তব্য রাখেন।  বক্তারা বলেন, ওয়ার্ড কমিটিতে আমার লোক লাগবে, দলের নয়। এ ধারায় দলের জন্য নিবেদিত ও পরীক্ষিত নেতাকর্মীদের সঙ্গে বৈরিতাপূর্ণ আচরণ করা হচ্ছে। একাংশের দুজন নেতার পছন্দের লোকদের নিয়ে পকেট কমিটি ও এক শীর্ষ নেতার ড্রয়িং রুমে বসে কমিটি ঘোষণা দেয়া হচ্ছে। কমিটি গঠনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ১২ দফা নির্দেশনা উপেক্ষা করে অনুপ্রবেশকারীদের প্রাধান্য দেয়া হচ্ছে। অপরদিকে পাল্টা অবস্থান ব্যাখ্যা করার জন্য গতকাল মঙ্গলবার পঞ্চগড় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে দুই শীর্ষ নেতার পক্ষের পঞ্চগড় সদর উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটি।
সুযোগ স্‌ন্ধানী কতিপয় পথভ্রষ্ট নেতা ও পরাজিতরা বানোয়াট কথাবার্তা বলে বিশৃঙ্খল পরিবেশ তৈরি করে বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে চলমান সম্মেলন কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ, বাধাগ্রস্ত, বিতর্কিত ও নেতৃবৃন্দের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ এনে সংবাদ সম্মেলনে সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন, যুগ্ম আহবায়ক বিপেন চন্দ্র রায়, আওয়ামী লীগ নেতা মাসুদ পারভেজ হিটলার, জোতিশ চন্দ্র রায়, মাহবুব আলম, সাইফুল আলমসহ প্রমুখ বক্তৃতা করেন।  

বাংলারজমিন অন্যান্য খবর

পত্নীতলায় ফেন্সিডিল উদ্ধার

১৫ ডিসেম্বর ২০১৯

নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবি’র টহলরত সদস্যরা অভিযান চালিয়ে অর্ধলক্ষাধিক টাকা মূল্যের ১শ’ ৪৫ বোতল ভারতীয় ...

বেগমগঞ্জে চাঁদা না পেয়ে হামলা-ভাঙচুর, কুপিয়ে জখম

১৫ ডিসেম্বর ২০১৯

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতার কাছে ৬ লাখ টাকার চাঁদা না পেয়ে হামলা  ভাঙচুর,   অগ্নিসংযোগ ও কুপিয়ে ...

রামগঞ্জে কৃষক প্রশিক্ষণ কর্মশালা

১৫ ডিসেম্বর ২০১৯

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কচুয়া আহম্মদিয়া ফাজিল মাদ্রাসায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নোয়াখালীর উদ্যোগে ভাসমান কৃষির ...

গাজীপুরে যুবদলের বিক্ষোভ

১৫ ডিসেম্বর ২০১৯

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির ...

নন্দীগ্রামে যুবকের মরদেহ উদ্ধার পীরের ৬ মুরিদ আটক

১৫ ডিসেম্বর ২০১৯

 বগুড়ার নন্দীগ্রামে মাঠ থেকে আব্দুর রহিম ওরফে বল্টু নামের (৪০) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ...





আপনার মতামত দিন

বাংলারজমিন সর্বাধিক পঠিত