রাজনগর শিক্ষক সমিতি নির্বাচন

সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক হাকিম

বাংলারজমিন

মৌলভীবাজার প্রতিনিধি | ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
রাজনগর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে সভাপতি পদে সমান সমান (৫৭ করে) ভোট পড়ায় লটারির মাধ্যমে জাহাঙ্গীর আলম চৌধরী বিজয়ী হন। অপরদিকে সাধারণ সম্পাদক পদে আব্দুল হাকিম তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে মাত্র দুই ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। মোট ভোটার ছিলেন ১১৭ জন। ভোট পড়েছে ১১৬টি। ২টি বাতিল হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হয় শিক্ষক কল্যাণ ভবনে।
রাজনগর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির নির্বাচন গতকাল অনুষ্ঠিত হয়েছে। মোট ২৫ টি পদের মধ্যে ১৩ টি পদে সদস্যদের ভোটের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১২ জন নির্বাচিত হন।
এই নির্বাচনে প্রকাশ্যে প্যানেল ঘোষণা না হলেও অঘোষিত দুটি প্যানেলে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। জানা যায়, সর্বশেষ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১২ সালে। তখন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক একই সমিতির অন্তর্ভুক্ত ছিল। এই নির্বাচনে সভাপতি নির্বাচিত হন পানিসাইল সরকারি প্রাথমিক দ্যিালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গির আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন দ. ঘড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হাকিম। এবারও এই দুজন একই প্যানেল থেকে সভাপতি ও সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তবে প্রবল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই নির্বাচনে সভাপতি পদে সমান সমান ভোট পড়ায় বিজয়ী ঘোষণা করা হয় সবার সম্মতিতে লটারির মাধ্যমে। সভাপতি পদে জাহাঙ্গীর আলম চৌধুরী ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রবেন্দ্র বর্ধন পান ৫৭টি করে ভোট। সাধারণ সম্পাদক পদে আব্দুল হাকিম ৫৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আতাউর রহমান পান ৫৫ ভোট। এ ছাড়া সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মাসুক আহমদ, সহ-সভাপতি শশাং্‌ক রঞ্জন দাশ,মীর সালেহ উদ্দিন, ছয়ফুল আলম, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক লবনী কান্ত বৈদ্য, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক (মহিলা) লাভলী রাণী দাস, যুগ্ম সাধারণ সম্পাদক জালাল মিয়া,সাংগঠনিক সম্পাদক রিপন চন্দ্র ধর, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-দপ্তর সম্পাদক সত্যজিৎ পাশী, অর্থ সম্পাদক নিরন্ত কুমার দেব, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রতন ভট্রাচার্য্য, মিডিয়া ও প্রচার বিষয়ক সম্পাদক মো. মোতাহার হোসেন। এ ছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সিনিয়র মহিলা সহ-সভাপতি প্রেমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফে আরা বেগম, সহ-সভাপতি রাজনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস আরা, কদমহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসরাত তাজরীণ জাহান, যুগ্ম সম্পাদক (মহিলা) রুবি বেগম, মহিলা বিষয়ক সম্পাদক স্মৃতি রাণী ধর, সহ-মহিলা বিষয়ক সম্পাদক নাজমুন আরা,সহ:অর্থ সম্পাদক বিমল চন্দ্র দাস, সহ-সাংগঠনিক সমআদক করুনাময় দত্ত, সহ মিডিয়া ও প্রচার সম্পাদক সুশিল চন্দ্র দেব।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পুরুষ ক্রিকেটের জয়ে ঢাকাকে ছাড়িয়ে গেল কাঠমান্ডু

দেশীয় সংস্কৃতি কম থাকার জন্য সময়স্বল্পতাকে দুষলেন পাপন

৩৪ বছর বয়সে প্রধানমন্ত্রী হচ্ছেন সারা মারিন

লাভা উদগীরণে নিউজিল্যান্ডে নিহত ৫, নিখোঁজ অনেক

মামলাটি দ্রুত এগুচ্ছে এটিই ইতিবাচক দিক

পরিবেশ ছাড়পত্রহীন স্থাপনা অপসারণে হাইকোর্টের রুল

আজ মুখোমুখি বসছেন পুতিন-জেলেনস্কি

সিরাজগঞ্জে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬

হারিরিই হতে পারেন লেবাননের প্রধানমন্ত্রী

উইন্ডিজদের বিরুদ্ধে হারের কারণ জানালেন কোহলি

অধ্যাপক অজয় রায় আর নেই

চুয়াডাঙ্গায় জামায়াতের ৪ সদস্য আটক

বৃহস্পতিবার বৃটিশ পার্লামেন্টের নির্বাচন

দুর্নীতির মাধ্যমে অর্থনীতিকে ধ্বংস করা হয়েছে: ফখরুল

সুচি তখন হাসছিলেন

মিয়ানমারকে বর্জনের আহ্বান