হংকং বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবস পালন

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, ৭:৪৫

হংকংয়ে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। হংকং শাখা বিএনপির উদ্যোগে স্থানীয় এক রেস্টুরেন্টে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে খাইরুল ইসলাম নিজামী স্বপন বলেন, ১৯৭৫ সালের এই দিনে আধিপত্যবাদী চক্রের সকল ষড়যন্ত্র রুখে দিয়ে আমাদের জাতীয় স্বাধীনতা রক্ষার দৃড় প্রত্যয় বুকে নিয়ে সিপাহি জনতা রাজপথে নেমেছিল। তাদের ঐক্যবদ্ধ বিপ্লবের মাধ্যমেই রক্ষা পায় সদ্য অর্জিত বাংলাদেশের স্বাধীনতা। কয়েকদিনের দুঃস্বপ্নের প্রহর শেষে সিপাহী জনতা ক্যান্টনম্যান্টের বন্দিদশা থেকে মুক্ত করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে দেশ পরিচালনার দায়িত্ব অর্পন করে। তাই ৭ই নভেম্বর আমাদের জাতীয় জীবনে এটি এক তাৎপর্যপূর্ণ দিন। এর পরেই দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়। কিন্তু আজ এই অবৈধ আওয়ামীলীগ সরকার দেশটাকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।
বেগম খালেদা জিয়াকে বিনা কারণে আটকে রেখেছে। তাই আমি মনে করি এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বেগম খালেদা জিয়ার মুক্তির কোন বিকল্প নেই।

হংকং বিএনপির সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হংকং বিএনপির উপদেষ্টা দেওয়ান সাইফুল আলম মাসুদ ছাড়াও অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সৈয়দ ইকরাম এলাহি নাসির, জাফর আলী, এস এম মহিউদ্দিন মহি, নাহিদুল ইসলাম আজমল প্রমূখ।       

অনলাইন অন্যান্য খবর





আপনার মতামত দিন

অনলাইন সর্বাধিক পঠিত