নতুন ফরম্যাটে স্প্যানিশ সুপার কাপ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:২৯
লা লিগা এবং কোপা দেল রে’র চ্যাম্পিয়নকে নিয়ে অনুষ্ঠিত হতো স্প্যানিশ সুপারকাপ। তবে এখন থেকে নতুন ফরম্যাটে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। ২০১৯-২০ মৌসুমের স্প্যানিশ সুপারকাপের ফিক্সচারও চূড়ান্ত করেছে লা লিগা। ২০২০ সালের ৮ই জানুয়ারি প্রথম সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। পরের দিন দ্বিতীয় সেমিফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ। ১২ই জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল। তিনটি ম্যাচই হবে সৌদি আরবে। এশিয়ায় লা লিগার প্রচার-প্রসার বৃদ্ধির লক্ষ্যেই এই পদক্ষেপ, জানিয়েছেন লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।


স্পেনে সুপারকাপের ড্রয়ের সময় তেবাস বলেন, ‘স্প্যানিশ সুপারকাপে প্রতিযোগিতা বাড়াতে এবার থেকে টুর্নামেন্টটির ফরম্যাট বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছি আমরা। নতুন ফরম্যাট অনুযায়ী কোপা দেল রে চ্যাম্পিয়ন এবং লা লিগার শীর্ষ তিন দল লড়বে সুপারকাপের জন্য। এতদিন স্পেনেই অনুষ্ঠিত হতো টুর্নামেন্টটি। কিন্তু আমরা চাই লা লিগা যেন বিশ্বের আরো অনেক ফুটবলপ্রেমীদের কাছে পৌঁছতে পারে। সেজন্যই গত বছর প্রথমবারের মত স্পেনের বাইরে মরক্কোতে হয়েছিল সুপারকাপের ম্যাচ। এভাবে প্রতিবছর বিশ্বের বিভিন্ন প্রান্তে টুর্নামেন্টটি আয়োজনের ইচ্ছা আছে আমাদের।’

দুই সেমিফাইনাল এবং ফাইনাল- তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে। এই মাঠে একসঙ্গে ৬২ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। স্প্যানিশ সুপারকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩ বার শিরোপা জিতেছে বার্সেলোনা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দূষণে বাড়ছে মৃত্যু সর্বাধিক ঝুঁকিতে শিশুরা

বিমর্ষ ওরা তিন জন

হাস্যোজ্জ্বল মেয়েটিকে মারলো কে?

‘বন্ধু ভারত যেন আতঙ্ক জাগানো কিছু না করে’

ভ্রাম্যমাণ হকার সিন্ডিকেট

ব্রাহ্মণবাড়িয়ার সেই কোটিপতি পিয়ন গ্রেপ্তার

চলছে দাম বাড়ানোর ঘষামাজা

আওয়ামী লীগে নতুন হিসাব

নতুন জীবনে সৃজিত-মিথিলা

বিএনপিপন্থি আইনজীবীরা ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন: কাদের

বিএসএমএমইউ ভিসি আদালত অবমাননা করেছেন: ফখরুল

সোমবার লোকসভায় পেশ হবে নাগরিকত্ব সংশোধনী বিল

বিচারের মুখোমুখি সুচি, রয়টার্সের বিশ্লেষণ

মোবাইলফোনের একটি কলে ভেঙে যেতে পারে সুন্দর সম্পর্ক

বিদেশি ঋণ পরিশোধের শর্ত শিথিল

জাগপা’র সভাপতি হলেন তাসমিয়া প্রধান