যত কীর্তি দীপক চাহারের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ নভেম্বর ২০১৯, সোমবার
দীপক চাহারের ক্যারিয়ারসেরা বোলিংয়ে ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ খোয়ালো বাংলাদেশ। মোহাম্ম নাইম ও মোহাম্মদ মিঠুনের ৯৮ রানের জুটিতে জয়ের পথে ছিল বাংলাদেশ। কিন্তু দীপক চাহারের আগুনে স্পেল ৩.২-০-৭-৬ এর কাছে পরাজিত হয় টাইগাররা। এই স্পেলে চাহার এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টির সেরা বোলিং ফিগারের মালিক। তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসে ৬ উইকেট শিকার করলো চাহার। আর বাংলাদেশের শেষ তিন উইকেট টানা তিন বলে তুলে নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১২তম বোলার হিসেবে হ্যাটট্রিক শিকারি বোলার হলেন দীপক চাহার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এতদিন সেরা বোলিং ফিগার ছিল শ্রীলঙ্কান অজন্তা মেন্ডিসের। ২০১২ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন এই রহস্যময় বোলার। বাংলাদেশের বিপক্ষে সেই রেকর্ড ভেঙে নিজের করে নিলেন দীপক চাহার।
এছাড়া যুজবেন্দ্র চাহালের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে ইনিংসে ৬ উইকেট তুলে নিলেন চাহার। চাহাল ২০১৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ২৫ রানে ৬ উইকেট শিকার করে নিয়েছেন। পুরুষদের টি-টোয়েন্টিতে প্রথম ভারতীয় হিসেবে হ্যাটট্রিক তুলে নিলেন চাহার। চাহারের এই হ্যাটট্রিকের ফলে এই বছরে ভারতীয় বোলাররা তিন ফরম্যাটেই হ্যাটট্রিকের গৌরব অর্জন করলো। এর আগে মোহাম্মদ শামি আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও যসপ্রিত বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে হ্যাটট্রিক তুলে নেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমন্বয়হীনতা ও পর্যবেক্ষণের অভাবে বাজারে এমন অবস্থা

মাবিয়ার ইতিহাসের দিনে তিন স্বর্ণ বাংলাদেশের

বন্ধু সৈকত গ্রেপ্তার

তিন বিভাগের মধ্যে সমন্বয়ে গুরুত্বারোপ

ওবায়দুল কাদেরের বিকল্প কে?

দীর্ঘ হচ্ছে দুদকের অনুসন্ধান তালিকা বেশির ভাগই সরকারি কর্মকর্তা-কর্মচারী

রাজধানীর পৃথকস্থানে দু’টি বাসে আগুন

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি

জটিলতায় আটকে আছে ২ লক্ষাধিক ড্রাইভিং লাইসেন্স

‘আওয়ামী লীগ আমার আবেগ আমার অস্তিত্ব’

সভাপতি এমএ সালাম সম্পাদক আতাউর

রোহিঙ্গাদের অধিকার বিষয়ক অফিস বন্ধের নির্দেশ বাংলাদেশের

সমাধান খুঁজছে সিলেট বিএনপি

নিহত রুম্পার গ্রামের বাড়িতে শোকের মাতম

সেনাবাহিনী প্রধান মিয়ানমার সফরে যাচ্ছেন আজ

রাখে আল্লাহ মারে কে!