ইবি ছাত্রলীগ সম্পাদক আটক

এক্সক্লুসিভ

ইবি প্রতিনিধি | ১০ নভেম্বর ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১:০৯
ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে আটক করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে আটক করা হয়। শুক্রবার রাতে কুষ্টিয়া মডেল থানা পুলিশ তাকে আটক করে। গত ২রা নভেম্বর শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম তাদের বিরুদ্ধে ওই মামলা করেন। রাকিব আটক হওয়ার আগ পর্যন্ত মামলার বিষয়টি সম্পূর্ণ গোপন রাখেন তিনি। ইবি থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫(১)(ক)/৩১(১)/৩৫(১) ধারায় ওই মামলা করা হয়। এতে রাকিবকে প্রধান করে সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক জুবায়ের রহমানকে অভিযুক্ত করা হয়। এজাহারে হালিম দাবি করেন, গত ৩০শে অক্টোবর বিভিন্ন ফেসবুক একাউন্টে কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফের এপিএস আমজাদ হোসেন রাজু ও আমার নামে তারা মিথ্যা তথ্য ফেসবুকে ছড়িয়েছে।
সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারা বাংলাদেশ ছাত্রলীগ, চেতনায় মুক্তিযুদ্ধ, বিজয় একাত্তর নামে ফেসবুক আইডিতে একটি অডিও ভাইরাল করে। খোঁজ নিয়ে জানা গেছে, ৪ মিনিট ৯ সেকেন্ডের ওই অডিওতে এপিএস রাজু, হালিমসহ বিভিন্ন জনের আর্থিক লেনদেন বিষয়ে কথা উঠে আসে। তবে ছাত্রলীগ সম্পাদক রাকিব প্রাণনাশের হুমকি দিয়ে তাকে ওই কথা বলিয়েছে মর্মে দাবি করেছে জুবায়ের। এই অভিযোগে রাকিবের বিরুদ্ধে ৩১শে অক্টোবর ইবি থানায় জিডি করেছে সে। এসবের মাঝেই শুক্রবার রাত ৯টার দিকে কুষ্টিয়া মডেল থানা পুলিশের হাতে আটক হয় রাকিব। এর আগে সন্ধ্যায় রাকিব কুষ্টিয়া সদর থানায় নিরাপত্তা চেয়ে একটি জিডি করেন। অজ্ঞাত পরিচয়ে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে দাবি করে সে। হুমকি সংশ্লিষ্ট ৪৮ সেকেন্ডের একটি অডিও উপস্থাপন করেছে সে।

মামলা ও আটকের বিষয়ে ইবি থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) জাহাঙ্গীর আরিফ সাংবাদিকদের বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে গত ২ তারিখে রাকিবের বিরুদ্ধে মামলা হয়েছিল। গতকাল রাতে কুষ্টিয়া ও ইবি থানার যৌথ প্রচেষ্টায় তাকে আটক করা হয়েছে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন