বাবরি মসজিদের রায়

'বাংলাদেশে কোনো উত্তেজনা হবে না বলেই আশা করি' (অডিও)

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৬:৪৭ | সর্বশেষ আপডেট: ৬:৫১
বাবরি মসজিদ না রাম মন্দির? এ বিতর্কে ভেঙে ফেলা মসজিদের জায়গায় মন্দির বানানোর পক্ষে দেয়া ভারতীয় সুপ্রিম কোর্টের রায় নিয়ে কোন প্রতিক্রিয়া দেখাবে না বাংলাদেশ। তবে পরিবেশ-পরিস্থিতির ওপর ঘনিষ্ঠভাবে নজর রাখবে ঢাকা। এমনটাই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শনিবার রাজধানীতে এক অনুষ্ঠানের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপে মন্ত্রী বলেন, ভারত বর্ষে শান্তিই দেখতে চায় বাংলাদেশ, অন্য কিছু নয়। মন্ত্রী হিসাবে তিনি সেটাই আশা করেন। ড. মোমেন বলেন, বরাবরের মত আমি আশা করবো, রায়ের পরও তাদের ওখানে (ভারতে) সম্প্রীতি বজায় থাকবে। মন্ত্রী বলেন, রায়ের বিস্তারিত আমি পড়তে পারিনি, তাই এ নিয়ে এখনই কিছু বলতে পারছি না। বাংলাদেশে বিরাজমান ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির প্রসঙ্গ টেনে পররাষ্ট্র মন্ত্রী বলেন, এখানে আমরা সম্প্রীতি-সমঝোতার মধ্যে থাকি।
এখানে মুসলিম, হিন্দু ও খৃস্টান সবাইকে নিয়েই আমাদের থাকতে হয়। আমাদের দেশের মানুষের মধ্যে যে সাংস্কৃতিক বন্ধ তৈরি হয়েছে তাতে রায় নিয়ে এখানে কোনো উশৃঙ্খলা সৃষ্টি হবেনা বলেই আশা করি। রায় নিয়ে পরবর্তীতে পর্যালোচনা হতে পারে। পরে ঢাকায় সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশিপ -২০১৯ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সুলতান

২০১৯-১১-১০ ১২:৫৯:২৫

আপনারা গামছা দিয়ে আপনাদের মুখ বন্ধ করে রাখেন এটাই আপনাদের জন ভাল হবে কারন আপনারা নালায়েক। মহান আল্লাহ্রর ঘর রক্ষা তিনি নিজেই করবেন ইন শা আল্লাহ্।

রাহমান

২০১৯-১১-০৯ ২১:৫৭:১৬

লজ্জা সরম বা বিবেগ থাকলে কি রাতের ভোটের নিলজ্জ মন্রী হয়।

Mahmud

২০১৯-১১-০৯ ০৮:১৯:১৯

আপনাদের মতো ৭ নং সতিনের কাছ থেকে জনগণ কোনো প্রতিক্রিয়া আশা করেনা যারা কিনা হিন্দুদের পদলেহন করে ক্ষমতায় আছেন | আপনাদের কাছে ধর্ম,আল্লাহ,নবী বা মসজিদ তো বড় বিষয় নয় | ক্ষমতা , অর্থ আর চাটুকারিতা করে ক্ষমতার দম্ভই সব| মুসলমানদের রিদয়ে রক্তক্ষরণ ঠিকই হচ্ছে | মুক্তিযুদ্ধের চেতনা কি এটাই যে নির্লজ্জ বেহায়া বেসরমের মতো ক্ষমতার জন্য একটি দেশের সকল অনৈতিক কাজের সমর্থন করে যাওয়া ?রায়ে বলেছে যে আহরিত প্রত্নতত্ত্ব প্রমান করেনা মন্দির ছিল কিন্তু মূল জায়গা মন্দির কর্তৃপক্ষকেই দিলো | আপনাদের কি এতটুকু বুঝার ও শিক্ষা জ্ঞান নেই ?

আপনার মতামত দিন

ছয় কিংবদন্তিকে উৎসর্গ করে ফোক ফেস্ট শুরু

বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ প্রেসিডেন্টের

পিয়াজ

ক্ষুদ্র ঋণে দারিদ্র্য লালন-পালন হয়

১৫০-এ গুঁড়িয়ে গেল বাংলাদেশ

স্পর্শকাতর বিষয়ে সংবাদ প্রকাশ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

হঠাৎ কেন বাড়লো চালের দাম?

রাশিয়ায় নতুন রাষ্ট্রদূত কামরুল আহসান

সৌদিতে নারী কর্মী পাঠানো বন্ধের চিন্তা করছে না সরকার

পুড়লো রংপুর এক্সপ্রেসের ৫ বগি, আহত ২৫

ওয়াশিংটনে গোলটেবিল বৈঠক, বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

যৌথ কাব্য থেকে যৌথ জীবনে

ঘুষের ঝুঁকির সূচক: দক্ষিণ এশিয়ায় শীর্ষে বাংলাদেশ

অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ হাইকোর্টের

অনিয়ন্ত্রিত জাহাজ ভাঙা নিয়ন্ত্রণে হাইকোর্টের ৪ দফা নির্দেশনা

হিলি বন্দরে পিয়াজের দাম একদিনেই বাড়লো ৫০-৬০ টাকা