এমপি রতনের স্ত্রী স্কুলশিক্ষিকা ঝুমুর বরখাস্ত

প্রথম পাতা

ওয়েছ খছরু, সিলেট থেকে | ৯ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ২:১৬
সাময়িক বরখাস্ত হলেন, সুনামগঞ্জ-১ আসনের ‘আলোচিত’ এমপি মোয়াজ্জেম হোসেন রতনের দ্বিতীয় স্ত্রী তানভী ঝুমুর। তিনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন। প্রায় ১০ মাস বিদ্যালয়ে অনুপস্থিত থেকে বেতন-ভাতা আদায় করেছেন তিনি। এ কারণেই সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার তার ওপর এই শাস্তি আরোপ করে দাপ্তরিক চিঠি ইস্যু করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের পর তদন্ত শুরু হবে বলে জানিয়েছেন, প্রাথমিক শিক্ষা দপ্তরের কর্মকর্তারা। সুনামগঞ্জ-১ আসনের ‘আলোচিত’ এমপি মোয়াজ্জেম হোসেন রতন। তিনি এ আসনের একাধিকবারের সংসদ সদস্য।
গত কয়েকদিন ধরে সুনামগঞ্জে তার দ্বিতীয় স্ত্রী স্কুল শিক্ষিকা তানভী ঝুমুরও আলোচিত হচ্ছেন। আর এ আলোচনার সত্যতা যাচাইয়ে নামেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় এমপি রতনের স্ত্রীকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান গতকাল বিকালে মানবজমিনকে জানান, তানভী ঝুমুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। আপাতত তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন তার বিরুদ্ধে আইন মতে বিভাগীয় মামলা রুজু করে তদন্ত কমিটি গঠন করা হবে। এরপর তদন্ত কমিটির রিপোর্টের আলোকে স্থায়ী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ-১ আসনের এমপি রতনের স্ত্রী তানভী ঝুমুর এক বছর আগে ছিলেন জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। এরপর দাপ্তরিক আদেশে চলতি বছরের জানুয়ারিতে সুনামগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডেপুটেশনে বদলি করা হয়। বদলি আদেশের পর তিনি গত ৭ই জানুয়ারি এসে তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মস্থলে যোগ দেন। যোগদানের পর পরই অসুস্থজনিত কারণে তিনি এক দিনের ছুটি নেন। এই একদিনের ছুটি তার আজও শেষ হয়নি।

তিনি আর কর্মস্থলে যোগ দেননি। কাউকে না জানিয়ে তিনি কর্মস্থলে প্রায় ১০ মাস অনুপস্থিত আছেন। তবে নিয়মিত সহকারী শিক্ষিকার বেতন-ভাতা উত্তোলন ঠিকই করছেন। এমপি রতনের স্ত্রী হওয়ার কারণে শিক্ষা কর্মকর্তারা বিষয়টি জানলেও এ ব্যাপারে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেননি। আর বিষয়টি নিয়ে মুখ খোলেননি তানভী ঝুমুরের সহকর্মী শিক্ষকরা। সাম্প্রতিক সময়ে এমপি রতনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠায় তার দ্বিতীয় স্ত্রীর এই গাফিলতির বিষয়টি প্রকাশ পায়। এরপর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। এলাকা সূত্রে জানা গেছে, তানভী ঝুমুর সুনামগঞ্জের তেঘরিয়া প্রাথমিক বিদ্যালয়ে বদলি হয়ে তিনি চলে যান ঢাকায় এমপি রতনের সরকারি বাসায়। সেখানে ঝুমুর বসবাস করেন। আর ঘটনাটি প্রকাশ হওয়ার পর ঝুমুর নিজেকে আড়াল করে রেখেছেন। তার ব্যক্তিগত মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। তানভী ঝুমুরের বাড়ি সুনামগঞ্জ জেলার দক্ষিণ শ্রীপুর এলাকায়। তার পিতা মৃত আবুল কাশেম। গুঞ্জন রয়েছে প্রায় দুই বছর আগে এমপি রতনের সঙ্গে ঝুমুরের বিয়ে হয়। কিন্তু এই বিয়ের বিষয়টি জানতেন না অনেকেই। গোপন রাখেন এমপি রতন ও ঝুমুরের পরিবার।

কয়েক মাস আগে এমপির সঙ্গে তার বিয়ের বিষয়টি প্রকাশ পায়। প্রকাশ পায় ঝুমুর এমপি স্বামীর সঙ্গে ঢাকায় বসবাস করেন। ঢাকা থেকে তিনি প্রায় সময় স্বামীর সঙ্গে এলাকায় ঘুরতে আসতেন। ডেপুটেশনে থাকা এমপি রতনের দ্বিতীয় স্ত্রীর সাময়িক বরখাস্ত ও অপর আরেকজন শিক্ষিকা প্রত্যাহার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আকিকুর রেজা খান। তিনি জানিয়েছেন, প্রাথমিক স্কুল শিক্ষিকা তানভী ঝুমুরকে ৮ই জানুয়ারি থেকে সাময়িক বহিষ্কার দেখানো হয়েছে এবং অপর আরেক শিক্ষিকা শাহিমা খাতুনের ডেপুটেশন প্রত্যাহার করে গোলকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করার জন্য বলা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Amir

২০১৯-১১-০৯ ১০:০৭:০০

৮ই জানুয়ারি থেকে সাময়িক বহিষ্কার দেখানো হয়েছে --------ঐ তারিখ থেকেই উনি আবার পুনর্বহাল হবেন ! শাস্তি পাওয়া দরকার ছিল যারা ঘটনা জেনে চোখ বন্ধ রেখেছিলেন তাদের!

আপনার মতামত দিন

রাজনীতি কোন পেশা নয় যার মাধ্যমে বাড়ি-গাড়ি করা যায় : প্রেসিডেন্ট

রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি

লণ্ডভণ্ড উপকূল নিহত ১৭

রাজপথে নূর হোসেনের মা

রাঙ্গার ঔদ্ধত্য

বাংলাদেশ নয় মালদ্বীপে পিয়াজ পাঠাচ্ছে ভারত

আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে মামলা

লন্ডন স্টক এক্সচেঞ্জে চালু হলো ‘বাংলা টাকা বন্ড’

বস্তা খুলতেই মিললো নিখোঁজ শিশুর লাশ

অসদাচরণের দায়ে তুরিনকে অপসারণ

ফেসবুকে বাংলা কনটেন্ট ফিল্টারিং চায় ঢাকা

নয়া আবিষ্কার

সিলেটে ক্ষোভ বাড়ছে আরিফসহ চার নেতার

শিগগিরই খালেদার সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাৎ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

রেকর্ডে আলোকিত দীপক