৮ উইকেটে হারলো বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:০০
রাজকোটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৮  উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৩/৬ সংগ্রহ করে বাংলাদেশ। লক্ষ্যটা ১৫.৪ ওভারে টপকে যায় ভারত। এ জয়ে সিরিজে সমতা ফেরালো স্বাগতিকরা।  রোববার সিরিজ নির্ধারণী ম্যাচে নামবে দুদল।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা ৪৩ বলে করেন ৮৫ রান।  সমান ৬টি করে চার-ছক্কা হাঁকান রোহিত। শিখর ধাওয়ান ২৭ বলে ৩১ রান করে আউট হন। শ্রেয়াস আইয়ার ২৪ ও লোকেশ রাহুল ৮ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে ২টি উইকেটই নেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 

বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু সেটি ধরে রাখতে পারেনি টাইগাররা।ওপেনিং জুটিতে ৭.২ ওভারে আসে ৬০ রান।
লিটন দাস রান আউট হলে ভাঙে এ জুটি। ২১ বলে ৪ বাউন্ডারিতে ২৯ রান করেন লিটন। দলীয় ৮৩ রানে বিদায় নেন নাঈম শেখ। ওয়াশিংটন সুন্দরের বল উঠিয়ে মারতে গিয়ে ধরা পড়েন শ্রেয়াস আইয়ারের হাতে। ৩১ বলে ৫ চারে ৩৬ রান করেন তিনি।

প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মুশফিকুর রহীম সুবিধা করতে পারেননি আজ। ৬ বলে ৪ রান করে যুজবেন্দ্র চাহালের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন মুশফিক। একই ওভারে সেট ব্যাটসম্যান সৌম্য সরকারকেও তুলে নেন চাহাল। ২০ বলে ২ চার ও এক ছক্কায় ৩০ রান করেন সৌম্য।

দলীয় ১০৩ রানে সৌম্যর বিদায়ের পর মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন চেষ্টা করেছিলেন ।আফিফ হোসেন ৮ বলে ৬ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর কিছুক্ষণ লড়াই করে ইনিংসের ১৯তম ওভারে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২১ বলে ৪ বাউন্ডারিতে ৩০ রান করেন বাংলাদেশি অধিনায়ক। শেষতক ১৫৩ রানে থামে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন সৈকত ৯ বলে ৭ ও আমিনুল ইসলাম বিপ্লব ৫ বলে ৫ রানে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে লেগস্পিনার চাহাল ২৮ রানে ২টি, ওয়াশিংটন সুন্দর ২৫ রানে ১টি, দীপক চাহার ২৫ রানে ১টি ও খলীল আহমেদ ৪৪ রানে নেন ১ উইকেট।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৬০ বাংলাদেশি আসছেন, ৩ লাখের বিতাড়ন বেঙ্গালুরু থেকেই

ইন্দো-প্যাসিফিকের ধারণা স্পষ্ট করার দাবি, বিআরআই নিয়ে বিতর্ক

বাসটি চলে যায় রানুর ওপর দিয়ে

ছোঁয়ার মৃত্যুতে বাকরুদ্ধ স্বজনরা

হবিগঞ্জে শোকের মাতম

সম্রাট ও আরমানের বিরুদ্ধে দুদকের মামলা

বুলবুলে ২৬৩ কোটি টাকার ফসলের ক্ষতি

দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

সংসদে রাঙ্গার কড়া সমালোচনা

রাঙ্গা অনুতপ্ত, বক্তব্য প্রত্যাহার, তবে...

ডা. শফিক জামায়াতের নতুন আমীর

মন্ত্রীর দাবি পিয়াজের বাজার নিয়ন্ত্রণে

বিশ্বজুড়ে ইসরাইলি ম্যালওয়ারের আড়িপাতা

ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১২ আসামি কুমিল্লা কারাগারে

৫ বিচারপতিকে মোদির অভিনন্দন

দুর্ঘটনায় নিহত ৭