জাবি’র আন্দোলনে

একজন শারমিন

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, জাবি থেকে | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:২৩
চোখে আলো নেই শারমিন আক্তারের। তবে মনের আলোতে আলোকিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দ্বিতীয় বর্ষের এই শিক্ষার্থী। থাকেন প্রীতিলতা হলে। সরকার ও রাজনীতি বিভাগের ছাত্রী শারমিনকে চলতে হয় অন্যের সহযোগিতায়। তবে থেমে যাবার পাত্র নন শারমিন। নিজের জীবনকে চালিয়ে নিচ্ছেন অন্য আর দশজনের মতোই। সেই মনের শক্তিতেই বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে যোগ দিয়েছেন। অন্য সবার মতো স্লোগান তুলেছেন মুখে।


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভিসি ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে উত্তাল। স্লোগানে স্লোগানে মুখরিত ক্যাম্পাস। মিছিলের সামনে থাকা মেয়েটিই হলো এই শারমিন। অদম্য শক্তিতে এগিয়ে চলছেন। শারমিন বলেন, দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন আমাদের দীর্ঘ আড়াই মাসের। গত পরশুদিন ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে। এরপর থেকেই সাধারণ শিক্ষার্থীরা একত্রিত হয়ে আন্দোলনকে আরও জোরালো করি। তিনি আরো বলেন, প্রতিবন্ধকতা সত্ত্বেও আমাকে আন্দোলনে আসতে হয়েছে। আমার চোখে আলো নেই তবে আমার বিবেক জাগ্রত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শান্তি রক্ষায় আসা উচিত মনে হয়েছে তাই এসেছি। শারমিন বলেন, ভিসির পদত্যাগ ও দুর্নীতির বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। এই আন্দোলন ক্যাম্পাসকে বাঁচানোর আন্দোলন। আমাদের যে অনৈতিকভাবে হল বন্ধ করে দেয়া হয়েছে এই সিদ্ধান্ত আমরা মানি না। অনতিবিলম্বে আমাদের হল গুলো খুলে দিতে হবে। আন্দোলনে আসার ক্ষেত্রে কেউ তাকে প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি। তবে অনেকেই নিরুৎসাহিত করেছেন। তাদের কথা- তুমি তো চোখে দেখোনা আন্দোলনে তোমার কোন ক্ষতি হলে সেই দায় কে নেবে।
শারমিন বলেন, ছাত্রলীগের হামলার দিন আমি সেখানে উপস্থিত ছিলাম না। আমি হলে ছিলাম। হামলার কথা শুনে আমি আর বসে থাকতে পারিনি। চলে এসেছি আন্দোলনে। আমার পরিবার আন্দোলনে অংশগ্রহণের বিষয়টি জানে। আমি এমন একটি পরিবারের মেয়ে যারা সব সময় অন্যায়ের প্রতিবাদ করে এসেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এপস্টেইন কেলেঙ্কারিতে দায়িত্ব ছাড়লেন প্রিন্স অ্যান্ড্রু

সমাপনী পরীক্ষায় শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট

হল খোলা রাখার দাবিতে আন্দোলন অব্যাহত

৫ বছর পর ২০০০ কিলোমিটার দূরে পাওয়া গেলো হারানো বিড়াল

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ৬৪ জেলায় রদবদল

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

বাণিজ্যযুদ্ধের সমাধান না হলে যুক্তরাষ্ট্র-চীন সশস্ত্র যুদ্ধে লিপ্ত হতে পারে: কিসিঞ্জার

আমাকে পছন্দ না হলে প্রকাশ্যে বলুন: ড. মাহাথির

‘সন্তানরা মাঠে নামলে পিঠের চামড়া থাকবে না’

দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি: মওদুদ

উত্তর প্রদেশে বিদ্রোহের মুখে প্রিয়াঙ্কা গান্ধী!

পরিবহন শ্রমিকদের আশ্বস্ত করলেন ওবায়দুল কাদের

ময়মনসিংহে দুপুর থেকে আবারও বাস চলাচল বন্ধ

বৃটেন-চীন কূটনৈতিক পাল্টাপাল্টি

বনশ্রীতে কাভার্ডভ্যানের ধাক্কায় বৃদ্ধা নিহত

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল