এমবাপ্পের রেকর্ড গড়ার দিনে বড় জয় পিএসজির

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:৪৭

সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিক করে ক্লাব ব্রুগের বিপক্ষে প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) ৫-০ ব্যবধানের বড় জয় এনে দেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। এদিন আর্জেন্টাইন ডি মারিয়া করেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। আরেক আর্জেন্টাইন মাউরো ইকার্দি করেন ২ গোল।
ম্যাচের ৭ মিনিটে ডি মারিয়ার ক্রস থেকে গোল করেন ইকার্দি। প্রথমার্ধে ১-০ ব্যবধানে শেষ হওয়ার পর ৫২ মিনিটে চুপো মটিংয়ের বদলি নামেন এমবাপ্পে। নেমে দশ মিনিটের মধ্যেই করেন গোল, ইকার্দিকে দিয়ে করান আরেক গোল। এরপর ডি মারিয়ার অ্যাসিস্টের হ্যাটট্রিক পূরণ করেন। বদলি হিসেবে নেমে চ্যাম্পিয়ন্স লীগে সবশেষ হ্যাটট্রিক এসেছে ২০০৮ সালে।
হ্যাটট্রিকের সুবাদে চ্যাম্পিয়ন্স লীগে ১৫ গোল হলো এমবাপ্পের। সবচেয়ে কম বয়সে ১৫ গোল করার এই রেকর্ড স্পর্শ করার পথে এই ফরাসি তারকা পেছনে ফেলেন লিওনেল মেসি ও রাউল গঞ্জালেসের মতো তারকাদের।
ক্লাব ব্রুগের বিপক্ষে বড় জয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অজেয় যাত্রা অব্যাহত রাখল টমাস টুকেলের দল। চ্যাম্পিয়নস লিগের তৃতীয় ম্যাচ ডেতে মোট গোল হয়েছে ৩৬ টি । আর চার গোল হলেই এক রাতে সবচেয়ে বেশি ৪০ গোলের রেকর্ডটাও ছোঁয়া হয়ে যেত।



স্টারলিংয়ের ১১ মিনিটের হ্যাটট্রিকে ম্যানসিটির সহজ জয়
মাত্র দুইদিন আগে ম্যানচেস্টার সিটির বস পেপ গার্দিওলা বলেন ইউরোপ সেরা হতে আক্রমণভাগকে হতে হবে আরও ধারালো। তার দলের চ্যাম্পিয়ন্স লীগ জয়ের সম্ভাবনা দেখছেন না তিনি। সিটি বসের এমন কথায় হয়ত নিজেদের প্রমাণের তাগিদ ছিল খেলোয়াড়দের মাঝে। তাই ইতিহাদ স্টেডিয়ামে আটলান্টাকে গোল বন্যায় ভাসিয়ে ‘সি’ গ্রুপের হয়ে টানা তিন জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।
মঙ্গলবার ইতিহাদে ম্যান সিটিকে চমকে দিয়ে পেনাল্টি থেকে প্রথম গোল আদায় করে নেয় আটালান্টা। এরপর সার্জিও আগুয়েরোর ৩৪ ও ৩৮ মিনিটের গোলে দ্রুতই ম্যাচে ফেরে ম্যান সিটি। ৪১ মিনিটে ম্যানসিটির রদ্রি হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন। প্রথমার্ধে ২-১ ব্যবধানে মাঠ ছাড়ে দুই দল। দ্বিতীয়ার্ধে সিটির নায়ক রাহিম স্টার্লিং হ্যাটট্রিক করেছেন ১১ মিনিটের ব্যবধানে। প্রথমটা ৫৮, পরেরটা ৬৪ আর শেষটি ৬৯ মিনিটে। নির্ধারিত সময়ের ৮ মিনিট বাকি থাকতে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন ম্যানসিটির ফিল ফোডেন। এই জয়ে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ম্যানসিটি। পরের ম্যাচে ইতালিতে আটালান্টার মাঠে জয় পেলেই টানা সপ্তমবারের মতো চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয়পর্বে উঠে যাবে ইংলিশ চ্যাম্পিয়নরা।



আপনার মতামত দিন

খেলা -এর সর্বাধিক পঠিত