টনি ক্রুসের গোলে চ্যাম্পিয়ন্স লীগে জয়ে ফিরলো রিয়াল

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ২:০৫

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে রিয়াল মাদ্রিদের মতো জায়ান্ট কখনো গ্রুপ পর্ব থেকে বাদ পড়েনি। অথচ এবার প্রথম দুই ম্যাচের একটিতে হার এবং অপরটিতে ড্র করে তেমনই এক শঙ্কায় পড়ে দলটি। অবশেষে মঙ্গলবার রাতে জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের একমাত্র গোলে জিনেদিন জিদানকে স্বস্তিতে ফেরালো লস ব্লাঙ্কোসরা। কারণ, স্প্যানিশ গণমাধ্যমে ছড়িয়ে গেছিলো ইস্তাম্বুলে হারলে মৌসুমের শুরুতে চাকরি হারাতে পারেন রিয়াল বস। এবারের চ্যাম্পিয়ন্স লীগে ‘এ’ গ্রুপের রিয়ালের এটা প্রথম জয়।
রিয়ালের আগের ম্যাচে লা লীগায় মায়ের্কোর বিপক্ষে প্রথম সারির খেলোয়াড়রা খেলেনি। ইস্তাম্বুলে তুরস্কের ক্লাব গ্যালাতাসারে ম্যাচে এডেন হ্যাজার্ড, টনি ক্রুসসহ সবাইকে ফেরায় দল। শুরু থেকে আক্রমণাত্মক খেলা রিয়াল শুরুতে হ্যাজার্ডের শট গোলপোস্টে প্রতিহত না হলে এগিয়ে যেতে পারতো। তবে দলকে ১৮তম মিনিটে প্রথম ও ম্যাচে একমাত্র সাফল্য এনে দেন লস ব্লাঙ্কোসের টনি ক্রুস।
ইনজুরি থেকে ফিরেই ক্রুস নিজের সামর্থ্যরে জানান দিয়ে জিদানের চাকরি হারানোর শঙ্কা কাটালেন। চ্যাম্পিয়ন্স লীগে ১০০ তম ম্যাচ খেলতে নেমে গোল পেলেন এই জার্মান তারকা। প্রথমার্ধের বাকি সময় রিয়ালের উপর চাপ দিতে থাকে ফাতি তেরিমের দল। রিয়ালের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে আক্রমণ করলেও ভালো স্ট্রাইকারের অভাবে অনেক সুযোগ হাতছাড়া করার চড়াও মাশুল গুণতে হয়েছে গ্যালাতাসারেকে। তাই প্রথমার্ধে বল দখল ও সুযোগ সৃষ্টি করলেও পিছিয়ে থাকে মাঠ ছাড়ে তেরিমের দল। দ্বিতীয়ার্ধে দুই দল কয়েকবার ভালো সুযোগ পেলেও কাজে না লাগাতে পারায় ১-০ ব্যবধানে জিতে রিয়াল মাদ্রিদ।
এ জয়ে ‘এ’ গ্রুপের তালিকার ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। তবে গ্রুপের শীর্ষ দল পিএসজি থেকে পিছিয়ে আছে ৫ পয়েন্টে।



আপনার মতামত দিন

খেলা -এর সর্বাধিক পঠিত