‘আমার মনে হয় বোর্ডের সবাই ব্যর্থ’

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:৫৬

ব্যক্তিগতভাবে কিংবা দলবদ্ধ হয়ে অনেক সময় নিজেদের সমস্যা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দ্বারস্থ হন ক্রিকেটাররা। কিন্তু আশ্বাস পেলেও তাদের সমস্যার সমাধান হয়নি কখনো। এবার তাই ক্রিকেটাররা ঐক্যবদ্ধ হয়েছেন দাবি আদায়ে। সোমবার ১১ দফা উত্থাপন করার পাশাপাশি দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকার আল্টিমেটাম দিয়েছেন সাকিব-তামিমরা। সামনে ভারতে গুরুত্বপূর্ণ সফর, তবু এই ধর্মঘটকে ‘সময়োপযোগী’ এবং ‘যৌক্তিক’ বলে মনে করছেন ক্রিকেটাররা। এই ধর্মঘটের সঙ্গে একমত পোষণ করেছেন বাংলাদেশের অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলও। তার মতে এই বোর্ডে যারা আছেন, তারা কাজ করতে ব্যর্থ হয়েছেন। এ কারণেই খেলোয়াড়দের আন্দোলনে নামতে হয়েছে।
তবে বুলবল মনে করেন, ক্রিকেটের স্বার্থে সবার একসঙ্গে কাজ করা উচিত।
সামনের সিরিজগুলোর কথা উল্লেখ্য করে বুলবুল বলেন, ‘সামনে কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আছে। প্রিমিয়ার লীগ আছে, ভারত সিরিজ আছে। এখন কিন্তু প্রতিটি টেস্ট, প্রতিটি ওয়ানডে আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এমনকি প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচও র‌্যাঙ্কিংয়ে অনেক প্রভাব ফেলবে। সুতরাং খেলায় যাতে কোনো ব্যাঘাত না ঘটে, ঘরোয়া ক্রিকেটে যাতে কোনো ব্যাঘাত না ঘটে, প্রথম শ্রেণির ক্রিকেটে যাতে ব্যাঘাত না ঘটে সেদিকে লক্ষ্য রেখেই বোর্ডের এখন সিদ্ধান্ত নেয়া উচিত।’
দেশের ঘরোয়া ক্রিকেটের অনিয়মের কথা উল্লেখ্য করে সাবেক অধিনায়ক বুলবুল বলেন, ‘আমি দেশে থাকি না, তবে খবরের কাগজে যখন দেখি একটা ছেলে ওভারে ৯০ রান দিয়ে দিচ্ছে, যখন শুনি আম্পায়ারদের আম্পায়ারিং ভালো হচ্ছে না, যখন শুনি খেলার আগেই মানুষ ফল জেনে যাচ্ছে, বা শুনি বিপিএলের মাধ্যমে খেলোয়াড় বাছাই শুরু করবে...এই চিত্রগুলোই বলে দেয়, আমরা একটু নড়বড়ে অবস্থানে আছি। আমাদের যে পরিকল্পনাগুলো আছে, সেগুলো বাস্তবায়নে যে টিম আছে, সেই টিম দিয়ে আমরা ঠিকভাবে সব করতে পারছি না বলে এই জায়গাগুলোতে আমরা ব্যর্থ হয়েছি।’
এসব দিক বিবেচনা করেই বর্তমান বোর্ডকে ‘ব্যর্থ’ বলছেন আমিনুল ইসলাম বুলবুল। নিজেদের ব্যর্থতার দায় অন্যদের উপর না চাপিয়ে ক্রিকেটারদের সঙ্গে বসে সমস্যার সমাধানের তাগিদ দিয়েছেন সাবেক এই জাতীয় ক্রিকেটার। নইলে পরিস্থিতি অন্যদিকে চলে যাবে বলে ধারণা তার।



পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Harun Al-Rashid

২০১৯-১০-২৩ ১৩:৪৩:৩৮

জনাব আপনার পর্যবেক্ষন সত্য। এ খেলাটি নিছক খেলা নয়-এটি একটি প্রতিজ্ঞা।নিছক ব্যক্তির ইচ্ছা অভিপ্রায় এখন এটির পরিনতী। খেলোয়ারদের দাবি উপস্হাপনের প্রক্রিয়াগত বিচ্যূতি নিয়ে এত তোড়পাড় কেন? দাবি উপস্হাপনের নামে ভিক্ষে চাওয়ার প্রক্রিয়া থেকে খেলোয়ারগন বেরোতে পেরেছন,এটা কম কিসে? আগ্রহ ও সম্মানসহ ওদের ডাকুন। নিশ্চয়ই ওরা বিবেচনা করবেন।

আপনার মতামত দিন

খেলা -এর সর্বাধিক পঠিত