মালয়েশিয়া থেকে ১৩ টন মেয়াদোত্তীর্ণ ফুচকা আমদানি

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:২২
মালয়েশিয়া থেকে ১৩ টন মেয়াদোত্তীর্ণ কাঁচা ফুচকা আমদানি করা হয়েছে। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি সৃষ্টি হতে পারে। মঙ্গলবার সকালে কায়িক পরীক্ষা শেষে ফুচকার এই চালানটি জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। চট্টগ্রাম বন্দরের এনসিটি নেভাল ইয়ার্ডে কাঁচা ফুচকার চালানটি আসার পর ১০ মাস আগে এর মেয়াদ শেষ হওয়ার প্রমাণ পায় কাস্টমসের প্রিভেন্টিভ টিম। এ বিষয়ে প্রতিবেদন দাখিলের পর চালানটি জব্দের নির্দেশ দেয়া হয় বলে জানান চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার নুরউদ্দিন মিলন।

তিনি বলেন, আমদানি করা ১৩ টন কাঁচা ফুচকার পুরো চালানটিই মেয়াদোত্তীর্ণ। আমদানি নীতি আদেশ অনুযায়ী সেটি খালাসযোগ্য নয়। কারণ সেটি খালাস হয়ে বাজারে গেলে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি সৃষ্টি হতে পারে।
চালানটি জব্দ করা হয়েছে। পরে সেটি ধ্বংস করা হবে। কাস্টমসের প্রিভেন্টিভ টিমের সদস্য সহকারী রাজস্ব কর্মকর্তা রাসেল মাহমুদ জুয়েল ও মো. নুরুজ্জামান সবুজ জানান, গত ৩রা অক্টোবর পানিপুরী তৈরির জন্য কাঁচামাল হিসেবে কাঁচা ফুচকার চালান নিয়ে এমভি কেপ এরাক্সস নামে একটি জাহাজ মালয়েশিয়া থেকে চট্টগ্রাম বন্দরে আসে। ওইদিনই চট্টগ্রামের খাতুনগঞ্জের কুমিল্লা শিপিং নামে একটি সিএন্ডএফ প্রতিষ্ঠান চালানটি খালাসের জন্য কাস্টমসে বিল অব এন্ট্রি দাখিল করেন। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমসের পক্ষ থেকে চালানটির খালাস বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। এরপর গত রোববার চালানটির কায়িক পরীক্ষা শুরু করেন কাস্টমসের প্রিভেন্টিভ টিমের সদস্যরা। দুইদিন ধরে পরীক্ষায় দেখা যায়, আমদানি করা কাঁচা ফুচকার মেয়াদ শেষ হয়েছে ২০১৮ সালের ২৭শে ডিসেম্বর। পুরো চালানের সব পণ্যের মেয়াদই এই সময়ে শেষ হয়েছে এ মর্মে মঙ্গলবার প্রতিবেদন দাখিল করা হয় বলে জানান কাস্টমস কর্মকর্তা জুয়েল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

স্বাস্থ্যসেবার উন্নয়নে নবীন চিকিৎসকদের কাজ করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

হাইডেলবার্গে আলী রীয়াজের অনুষ্ঠানে বাধা

লিগ্যাল নোটিশ দাতাকে পাল্টা লিগ্যাল নোটিশ

রাজধানীতে বিএনপির বিক্ষোভ, আটক ১২

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সরকার রসিকতা করছে: রিজভী

খালেদার জামিন শুনানিকালে এজলাসে হট্টগোল, ঘটনা তদন্ত ও আইনগত ব্যবস্থা চেয়ে লিগ্যাল নোটিশ

ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ

বরিশাল মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে জাহাঙ্গীর-সাদিক আব্দুল্লাহ

‘নীরব এলাকা’য় হর্ন বাজালে দণ্ড

সিরাজগঞ্জে আ’ লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৪০

পুলিশের গুলিতে ২ আনসার সদস্য আহত

দুই কলেজছাত্রীর ফাঁদ

টাকার শেষ গন্তব্য না পাওয়ায় চার্জশিট অনুমোদন দেয়া হয়নি

রুদ্ধশ্বাস ফাইনালে সোনা জিতলো বাঘিনীরা

রুম্পা হত্যা: সৈকত চার দিনের রিমান্ডে

সেই সেনাদের পক্ষ নিচ্ছেন সুচি