অনিশ্চয়তায় এনসিএল বিপিএল, ভারত সফর

স্পোর্টস রিপোর্টার

খেলা ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

দেশের বড় তারকাদের অংশগ্রহণে ইতিমধ্যেই জমে উঠেছে জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল), জাতীয় দলের আসন্ন ভারত সফর নিয়েও রোমাঞ্চিত ক্রিকেট সমর্থকরা। কিন্তু হুট করেই যেন এলোমেলো হয়ে গেল সব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে প্রতিবাদে মুখর জাতীয় ক্রিকেটাররা। বেতন-ভাতা বৃদ্ধিসহ নানা দাবিতে একজোট হয়েছেন সাকিব-তামিম-মুশফিকসহ প্রায় সবাই। দাবি না মানলে সব ধরনের ক্রিকেট বয়কটের হুমকিও দিয়েছেন তারা। রোববার শেষ হয়েছে দেশের ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির সবচেয়ে বড় আসর জাতীয় ক্রিকেট লীগের দ্বিতীয় রাউন্ডের খেলা। আগামী ২৪শে অক্টোবর শুরু হওয়ার কথা ছিলো তৃতীয় রাউন্ডের ম্যাচ। দেশের ভিন্ন চার ভেন্যুতে মাঠে নামতেন জাতীয় ক্রিকেটাররা।
আসন্ন ভারত সফরে আগামী ৩রা নভেম্বর প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার কথা বাংলাদেশ দলের।  ২৫শে অক্টোবর ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প শুরু হওয়ার কথা। আর ডিসেম্বরে মঞ্চস্থ হওয়ার কথা ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল-এর। কিন্তু এই মুহূর্তে সবই অনিশ্চয়তার মুখে। গতকাল সংবাদ সম্মেলনে জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান সাফ জানিয়ে দিয়েছেন, দাবিদাওয়া না মানা ঘরোয়া ও আন্তর্জাতিক- সবধরনের ক্রিকেট বয়কট করছেন খেলোয়াড়রা। সাকিব বলেন, ‘এই ধর্মঘটে জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটারসহ সবাই অন্তর্ভূক্ত এবং এটা আজ (গতকাল) থেকেই কার্যকর। প্রথম শ্রেণির ক্রিকেট, জাতীয় দলের প্রস্তুতি, আন্তর্জাতিক ক্রিকেট- সবগুলোই এর অন্তর্ভূক্ত।
আলোচনা সাপেক্ষেই অবশ্যই সবকিছুর সমাধান হবে। দাবিগুলো যখন মানা হবে তখন আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাবো।’ তবে সাকিব বলেছেন, যেহেতু অনূর্ধ্ব-১৯ দলের সামনে বিশ্বকাপ আছে, তাই তাদেরকে এই ধর্মঘটের আওতায় রাখা হচ্ছে না। আর দেশের নারী ক্রিকেটাররাও চাইলে তাদের সঙ্গে ধর্মঘটে যোগ দিতে পারেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

রাকিবুলের হ্যাটট্রিক

সুপার লীগের পথে বাংলাদেশ

২২ জানুয়ারি ২০২০

সজীব ও সোমা চ্যাম্পিয়ন

২২ জানুয়ারি ২০২০

লাহোরে আটক অস্ত্রধারী সন্ত্রাসী

২২ জানুয়ারি ২০২০

তিন ধাপের পাকিস্তান সফরের প্রথম ধাপে আজ রাতে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। তার আগে গতকাল ...

টাইগারদের পাকিস্তান নিয়ে যাবে ‘বাংলাদেশ বিমান’

২২ জানুয়ারি ২০২০

আজ রাত ৮টায় বাংলাদেশ দল রওনা দেবে পাকিস্তানে। তাদের বহন করবে ভাড়া করা বিশেষ বিমান। ...





খেলা সর্বাধিক পঠিত