আইনজীবীর সহকারী খুন ১২ জনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার

এক্সক্লুসিভ ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

আইনজীবীর সহকারী মোবারক হোসেন ভূঁইয়া (৪৫) হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন। ফাঁসির আদেশপ্রাপ্ত আসামিরা হলেন- মো. মাহবুবুর রহমান ভূঁইয়া ওরফে মহুব, মোজাম্মেল হক ভূঁইয়া ওরফে বাদল ভূঁইয়া, আফজাল ভূঁইয়া, এমদাদুল হক ওরফে সিকরিত ভূঁইয়া, নয়ন ভূঁইয়া, ভুলন ভূঁইয়া ওরফে ভুলু, রুহুল আমিন, শিপন মিয়া, সুলতানা আক্তার, দেলোয়ার হোসেন, বিধান সন্যাসী ও নিলুফা আক্তার। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেকের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুই আসামি তাসলিমা আক্তার (পলাতক), শামীম ওরফে ফয়সাল বিন রুহুলকে (পলাতক) এক বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। জয়নাল আবেদীন নামে একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া বিচারক তাকে খালাস প্রদান করেন। নিহত মোবারক হোসেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার গোথালিয়া ভূঁইয়াবাড়ির মৃত. ইশাদ ভূঁইয়ার ছেলে। তিনি দীর্ঘ দিন ধরে ঢাকা জজ কোর্টে আইনজীবীর ক্লার্ক হিসেবে দায়িত্ব পালন করেন।
নথি থেকে জানা যায়, মোবারকের পরিবারের সঙ্গে জমিজমা বিরোধের জেরে ২০১৫ সালের ২২শে অক্টোবর প্রাথমিক বিদ্যালয়ের মাঠের পাশে মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের ঘর নির্মাণকে কেন্দ্র করে আসামিরা মোবারক হোসেনের পেটে বল্লম দিয়ে আঘাত করেন।
এতে মোবারক হোসেন মারা যান। পরদিন মোবারকের ছোট ভাই ১৫ জনকে আসামি করে কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২রা জানুয়ারি বাজিতপুর থানার পরিদর্শক (ভারপ্রাপ্ত) ১৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছর ১৭ই ডিসেম্বর একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন। চার্জশিটের ৩১ জন সাক্ষীর বিভিন্ন সময়ে ২৩ জন সাক্ষ্য দেন।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

ঢাকা উত্তর: ৫ নং ওয়ার্ড

মুখোমুখি দুই প্রার্থী এলাকায় আতঙ্ক

২৬ জানুয়ারি ২০২০

চমক দিতে চান ডেইজি

২৬ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ-৫৭ নম্বর ওয়ার্ড

সমস্যা অনেক প্রতিশ্রুতিরও কমতি নেই

২৬ জানুয়ারি ২০২০

অনুষ্ঠানে খরচ সোয়া চার কোটি টাকা

বাংলাদেশি ইয়াশরিকা বিয়ে করলেন মার্কিন সমকামী যুবতীকে

২৬ জানুয়ারি ২০২০

এবার ক্রিকেটার আতিক

২৫ জানুয়ারি ২০২০

আইসিজে’র রায় প্রত্যাখ্যান মিয়ানমারের

২৫ জানুয়ারি ২০২০

রোহিঙ্গাদের গণহত্যা থেকে রক্ষা করতে ‘অন্তর্বর্তী নির্দেশ’ নিয়ে আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) রায় প্রত্যাখ্যান করেছে ...

নির্বাচনী প্রচারণায় ওরা ভাড়াটে

২৫ জানুয়ারি ২০২০

বিশাল বহরের নির্বাচনী মিছিল। শিশু কিশোর থেকে শুরু করে সব বয়সীরা অংশ নিয়েছেন মিছিলে। প্রার্থীর ...





এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত