সারা দেশে হেফাজতের বিক্ষোভের ডাক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

এক্সক্লুসিভ ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ জনতার সংঘর্ষে চার জন নিহতের প্রতিবাদ ও ফেসবুকে মহানবী (সা:) কে নিয়ে কটূক্তিকারীর ফাঁসির দাবিতে মঙ্গলবার সারা দেশের জেলা শহরসমূহে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালনের ডাক দিয়েছে হেফাজতে ইসলামী বাংলাদেশ।
সংগঠনের মহাসচিব ও হাটহাজারী মঈনুল ইসলাম মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী সোমবার দুপুরে হাটহাজারীতে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এই বিক্ষোভের ডাক দেন। মতবিনিময় সভায় তিনি ৫ দফা দাবি পেশ করেন। এরমধ্যে মঙ্গলবার বাদ জোহর সারাদেশের জেলা শহরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল ছাড়াও তৌহিদি জনতার উপর বর্বরোচিত হামলা চালানো পুলিশ সদস্যদের দ্রুত বিচারের মুখোমুখি করা, বোরহানুদ্দিনে পুলিশের গুলিতে শতশত আহতের সুচিকিৎসা এবং শহীদদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা, সংঘটিত ঘটনায় ইস্যুকৃত সকল মামলা প্রত্যাহার করা। আগামী ১৫ দিনের মধ্যে উল্লিখিত দাবি পূরণ না হলে পরবর্তী করণীয় জানানো হবে বলে জানান আল্লামা জুনায়েদ বাবুনগরী। সাংবাদিকদের উদ্দেশ্যে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনার বাবাকে গালি দিলে, আপনি সহ্য করেন। তাহলে বাবার চেয়ে কোটিগুণ বেশি মর্যাদাওয়ালা কলিজার টুকরা পিয়ারে রাসুলকে গালি দিলে কোন মুসলমান সহ্য করে থাকতে পারবে না। আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, আপনারা জানেন ভারতে ইন্দিরা গান্ধী ও নেহরু গান্ধীকে নিয়ে কেউ কটূক্তি করলে তার সাথে সাথে ফাঁসির বিধান রয়েছে। তাহলে কলিজার টুকরা মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করলে ৯০ ভাগ মুসলমানের দেশে কেন ফাঁসির বিধান থাকবে না।
অবিলম্বে ফাঁসির বিধান রেখে আইন প্রণয়নের ব্যবস্থার জোর দাবি জানান তিনি। তিনি আরও বলেন, হেফাজতে ইসলামী অনেক আগেই ১৩ দফা দাবি বাস্তবায়নের জোর দাবি জানিয়ে আসছে। তন্মধ্যে নবীকে নিয়ে কটূক্তিকারী ব্যক্তির ফাঁসির বিধানের কথাও রয়েছে। হেফাজতে ইসলামীর এই ১৩ দফা দাবি বাস্তবায়ন হলে দেশ জান্নাতের ময়দানে পরিণত হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Daysack

২০১৯-১০-২২ ০১:১৬:০২

Aponader DABI JUKTI SONGOTO KI ? ISLAM SHANTYR DHORMO KI ? GUJOB KARI DER BICHAR KENO APONARA BEKHA DILEN NA ? MORZIDE BANG-CHUR , POLICER UPOR HAMLA KAHARA KORILO ?

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

এবার ক্রিকেটার আতিক

২৫ জানুয়ারি ২০২০

আইসিজে’র রায় প্রত্যাখ্যান মিয়ানমারের

২৫ জানুয়ারি ২০২০

রোহিঙ্গাদের গণহত্যা থেকে রক্ষা করতে ‘অন্তর্বর্তী নির্দেশ’ নিয়ে আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) রায় প্রত্যাখ্যান করেছে ...

নির্বাচনী প্রচারণায় ওরা ভাড়াটে

২৫ জানুয়ারি ২০২০

বিশাল বহরের নির্বাচনী মিছিল। শিশু কিশোর থেকে শুরু করে সব বয়সীরা অংশ নিয়েছেন মিছিলে। প্রার্থীর ...

স র জ মি ন ঢাকা দক্ষিণ ৩০ নং ওয়ার্ড

যেখানে এমপি’র ছেলেই বিদ্রোহী প্রার্থী

২৫ জানুয়ারি ২০২০

অবৈধ বালু উত্তোলন

ফেনী নদীর ভাঙনে ছোট হচ্ছে মীরসরাইয়ের জনবসতি

২৫ জানুয়ারি ২০২০

লাশ গুমের অভিযোগ সিলেটের পাথর কোয়ারিতে

তিন বছরে ৭৬ শ্রমিকের মৃত্যু

২৪ জানুয়ারি ২০২০

করোনা ভাইরাস

ঝুঁকিতে বাংলাদেশ আতঙ্কিত না হওয়ার পরামর্শ

২৪ জানুয়ারি ২০২০





এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



স র জ মি ন ঢাকা দক্ষিণ ৩০ নং ওয়ার্ড

যেখানে এমপি’র ছেলেই বিদ্রোহী প্রার্থী