‘বর্ণবাদ’ ইস্যুতে এফএ কাপের ম্যাচ বাতিল

স্পোর্টস ডেস্ক

খেলা ২১ অক্টোবর ২০১৯, সোমবার

ইউরো ২০২০ বাছাইপর্বে বুলগেরিয়ার মাঠে খেলতে যাওয়ার পর থেকে ‘বর্ণবাদ’ ইস্যুতে সরগরম ইংল্যান্ড ফুটবল। এর মাঝে নতুন করে ইংল্যান্ডে আবার বর্ণবিদ্বেষ হয়ে উঠেছে খবরের মূল শিরোনাম। ইংল্যান্ডের সবচেয়ে পুরানো টুর্নামেন্ট এফএ কাপের ম্যাচে বর্ণবাদমূলক আচরণের কারণে বাতিল হয়ে যায় একটি ম্যাচ।
শনিবারে টটেনহ্যামের কোলস পার্ক স্টেডিয়ামে টুর্নামেন্টের চতুর্থ বাছাইপর্বে হ্যারিংগে বরোর মুখোমুখি হয় সফরকারি ইয়োভিল টাউন। ম্যাচের ৬৪তম মিনিটের খেলা চলছিলো। অতিথি দল ১-০ গোলে এগিয়ে। এমন সময় ইয়োভিল টাউনের সমর্থকদের কাছ থেকে বর্ণবাদী আচরণের শিকার হন স্বাগতিক দলের খেলোয়াড়েরা। এই ঘটনায় খেলোয়াড়দের নিয়ে মাঠ ছেড়ে যান হ্যারিংগে বরো’র কোচ টম লয়জু।
ইংল্যান্ডের গণমাধ্যমের বরাতে জানা যায়, ইয়োভিল টাউনের গ্যালারি থেকে স্বাগতিক দলের গোলরক্ষক ভালেরি ডগলাসের এর দিকে থুতু ও কিছু একটা ছুড়ে মারা হয়। হ্যারিংগের কোচ বলেন, ‘আমার দলের গোলরক্ষক ও ডিফেন্ডার কোবি রো ‘বর্ণবাদের শিকার হয়।
এই ঘটনার পর আমি খেলা চালিয়ে যেতে দিতে পারি না। যদি এরজন্য আমরা শাস্তি পাই কিংবা টুর্নামেন্ট থেকে বিদায় করে দেওয়া হয়, তারপরও আমি পরোয়া করি না।’ তবে এই ঘটনায় অতিথি খেলোয়াড় ও কোচের কোনো দায় দেখছেন না টম লয়জু।
গত সপ্তাহের মঙ্গলবার ইউরো বাছাইয়ে বুলগেরিয়ার মাঠে ইংল্যান্ড দল বর্ণবাদের শিকার হওয়ার ঘটনায় বৃটিশ সরকার রব জনসন সমালোচনা করেন। উয়েফা কর্তৃপক্ষের কাছে বর্ণবাদ বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে চিঠিও প্রেরণ করেন। এই ঘটনায় বুলগেরিয়া ফুটবল ইউনিয়নের সভাপতিসহ ও কোচ পদত্যাগ করেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জার্মান বুন্দেসলিগা

৬১ মিনিট খেলেই ৫ গোল হালান্দের!

২৫ জানুয়ারি ২০২০

সাকিবকে ছাড়িয়ে তামিম

২৫ জানুয়ারি ২০২০

কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড

বর্ষসেরা ক্রীড়াবিদ ও পপুলার চয়েস অ্যাওয়ার্ড জিতলেন-রোমান সানা

২৫ জানুয়ারি ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার লাইফ স্টাইল ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন বিষ্ণুপুর

২৫ জানুয়ারি ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের দুলালপুর গ্রামে লাইফ স্টাইল ব্যাডমিন্টন টুর্নামেন্ট সিজন-৫ এর ফাইনাল খেলা ...

গঠনতন্ত্র সংশোধন হচ্ছে মোহামেডানের!

২৫ জানুয়ারি ২০২০

সুপ্রিম কোর্ট বারের সভাপতি এডভোকেট এ এম আমিন উদ্দিনকে মোহামেডানের অন্তর্বর্তী সভাপতির দায়িত্ব দিয়েছেন আদালত। ...

দাপুটে জয়ে নিউজিল্যান্ড সফর শুরু ভারতের

২৫ জানুয়ারি ২০২০

দাপুটে জয়ে নিউজিল্যান্ড সফর শুরু করলো ভারত। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে গতকাল অকল্যান্ডে ২০৪ ...





খেলা সর্বাধিক পঠিত