‘দ্য হান্ড্রেডে’ নেই কোনো বাংলাদেশি, দল পায়নি গেইল-মালিঙ্গারাও

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:০০
‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে ফ্ল্যাগ ওঠেনি কোন বাংলাদেশি ক্রিকেটারের। ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গার মতো টি টোয়েন্টির ফেরিওয়ালারাও ছিলেন উপেক্ষিত।
রোববার লন্ডনে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের(ইসিবি) নতুন ফর্ম্যাটের টুর্নমেন্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। আট দলের এই টুর্নামেন্টে আফগানিস্তান, নেদারল্যান্ড ও নেপালের খেলোয়াড়রা দল পেলেও বাংলাদেশের কোনো প্লেয়ারের এবার সুযোগ হয়নি। এই টুর্নামেন্টের সময়কালে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর ও দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আছে। এ কারণেই হয়তো সাকিব আল হাসানসহ বাংলাদেশের অন্য কোনো ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখায়নি দলগুলো। প্রাথমিক তালিকায় ৬ জন থাকলেও চ’ড়ান্ত তালিকায় ১১ বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পেয়েছে। নতুন এই টুর্নামেন্টে দল পাননি ক্রিস গেইল, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গার মতো বড় তারকারা। আইসিসি টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর আজমকেও ডাকেনি কোনো দল।
ড্রাফট অনুষ্ঠিত হয় ৭ রাউন্ডে।
প্রতি রাউন্ড থেকে এক দল দু’জন করে ক্রিকেটার নেয়ার সুযোগ পায়। ৭ রাউন্ড থেকে ২ জন করে মোট ১৪ জন, আর কেন্দ্রীয় চুক্তি থেকে ১ জন করে মোট ১৫ জন ক্রিকেটার নিয়ে দল সাজায় ফ্র্যাঞ্চাইজিগুলো। ড্রাফটে প্রথম নাম তোলার সুযোগ পায় ট্রেন্ট রকেটস। তারা ১ লাখ ২৫ হাজার পাউন্ড মূল্যের ক্রিকেটার হিসেবে আফগানিস্তানের রশিদ খানকে দলে ভেড়ায়। এই দামে বিক্রি হওয়া বিদেশি ক্রিকেটার হচ্ছেন আন্দ্রে রাসেল (সাউদার্ন ব্রেভ), অ্যারন ফিঞ্চ (নর্দান সুপারচার্জার্স), মিচেল স্টার্ক (ওয়েলস ফায়ার), সুনিল নারিন (ওভাল ইনভিন্সিবলস), গ্লেন ম্যাক্সওয়েল (লন্ডন স্পিরিট), ডি আর্চি শর্ট (ট্রেন্ট রকেটস), ডেভিড ওয়ার্নার (সাউদার্ন ব্রেভ), স্টিভেন স্মিথ (ওয়েলস ফায়ার), মুজিব উর রহমান (নর্দান সুপার চার্জার্স) এবং ইমরান তাহির (ম্যানচেস্টার ওরিজিনালস)। এছাড়াও স্টিভেন স্মিথ, ক্রিস লিন, মোহাম্মদ নবি, সন্দ্বীপ লামিচানে ছাড়াও আরো অনেক বিদেশি ক্রিকেটার দল পেয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গা নির্যাতনের ন্যায়বিচার চায় অক্সফ্যাম

বিক্ষোভ মোকাবিলায় উত্তর-পূর্ব ভারতে নামানো হল সেনা

বৃটেনে সাধারণ নির্বাচন আজ

কেরানীগঞ্জে কারখানায় আগুন

খালেদা জিয়ার জামিন শুনানি আজ কড়া নিরাপত্তা

টিসিবি’র পচা পিয়াজ নিয়ে ক্রেতাদের ক্ষোভ

কুষ্ঠরোগীদের জন্য ওষুধ তৈরি করতে দেশি প্রতিষ্ঠানের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

হাইকোর্ট মোড়ে ৩ মোটরসাইকেলে আগুন

ভিন্নমতের কারণে ১০ বছরে নিহত ১৫২৫, গুম ৭৮১

ভারতীয় নাগরিকপঞ্জীর সমালোচনায় রানা দাসগুপ্ত

ইউএনডিপি’র মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ

দুদুসহ বিএনপি’র পাঁচ নেতার ৮ সপ্তাহের আগাম জামিন

বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধসহ ১৩ নির্দেশনা ইউজিসি’র

শাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের

লোকসভার পর রাজ্যসভাতেও পাস হয়ে গেল বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল

‘ভারতের ধর্মনিরপেক্ষ অবস্থান পদস্খলন হলে ঐতিহাসিকভাবে দেশটির অবস্থান দুর্বল হবে’