অস্ট্রেলিয়ার ব্যাটিং পরামর্শক হয়ে ফিরলেন ‘মিস্টার ক্রিকেট’

স্পোর্টস ডেস্ক

খেলা ২১ অক্টোবর ২০১৯, সোমবার

শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে কোচিং স্টাফে দুই সাবেক ক্রিকেটারকে নিয়োগ দিলো অস্ট্রেলিয়া। ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পেলেন মাইক হাসি। আর বোলিং কোচ ট্রয় কোলির স্থলাভিষিক্ত হয়েছেন রায়ান হ্যারিস। ফিঞ্চ-স্মিথদের মেন্টরের দায়িত্ব পাওয়ার পর ৪৪ বছর বয়সী হাসি বলেন, ‘আমি কাজ শুরু করতে মুখিয়ে আছি। অনেকদিন পর অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেয়ার জন্য তর সইছে না আমার। তারা এখন পরিস্থিতি বুঝে পরিকল্পনা, ভিন্ন ভিন্ন স্টাইলে খেলা এবং দলের চাহিদা অনুযায়ী কাজ করার চেষ্টা করবে। আর বড় টুর্নামেন্ট নিয়ে পরিকল্পনা করতে খুবই পছন্দ করি আমি।’
২৭শে অক্টোবর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে কাজ শুরু করবেন হাসি-হ্যারিস। এরপরই পাকিস্তানের সঙ্গে তিন ম্যাচের আরেকটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা।
বড় টুর্নামেন্টের আগে ব্যাটিং পরামর্শক নিয়োগ দেয়া অস্ট্রেলিয়ার জন্য নতুন কিছু নয়। এর আগে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং। এরপর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজের জন্য অজিরা মেন্টর হিসেবে নিয়োগ দেয় আরেক সফল অধিনায়ক স্টিভ ওয়াহকে।
‘মিস্টার ক্রিকেট’ খ্যাত হাসি অস্ট্রেলিয়ার হয়ে ৭৯ টেস্ট, ১৮৫ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। মিডল অর্ডারের নির্ভরযোগ্য এই বাঁহাতি ব্যাটসম্যান টি-টোয়েন্টিতে প্রায় ৩৮ গড়ে রান করেছেন। ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক ছিলেন হাসি। সেবার ইংল্যান্ডের কাছে হেরে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় অজিদের। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই তাদের সর্বোচ্চ সাফল্য।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

রাকিবুলের হ্যাটট্রিক

সুপার লীগের পথে বাংলাদেশ

২২ জানুয়ারি ২০২০

সজীব ও সোমা চ্যাম্পিয়ন

২২ জানুয়ারি ২০২০

লাহোরে আটক অস্ত্রধারী সন্ত্রাসী

২২ জানুয়ারি ২০২০

তিন ধাপের পাকিস্তান সফরের প্রথম ধাপে আজ রাতে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। তার আগে গতকাল ...

টাইগারদের পাকিস্তান নিয়ে যাবে ‘বাংলাদেশ বিমান’

২২ জানুয়ারি ২০২০

আজ রাত ৮টায় বাংলাদেশ দল রওনা দেবে পাকিস্তানে। তাদের বহন করবে ভাড়া করা বিশেষ বিমান। ...





খেলা সর্বাধিক পঠিত