অভিভাবকদের অনুমতি নিয়েই পাকিস্তান যাচ্ছে অনূর্ধ্ব-১৭ দল

স্পোর্টস রিপোর্টার

খেলা ২১ অক্টোবর ২০১৯, সোমবার

আজ সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দল। যদিও পাকিস্তানে নিরাপত্তার কারণে সফরটি নিয়ে অনিশ্চয়তার গুঞ্জন ছিল গতকাল বিকেল পর্যন্ত। তবে  শেষ পর্যন্ত  কেটে  গেছে অনিশ্চয়তা। পাকিস্তানে সফররত বাংলাদেশের নিরাপত্তা প্রতিনিধি দলের সবুজ সংকেত পেয়েই সফরটি চূড়ান্ত হয়েছে। অন্যদিকে অনূর্ধ্ব-১৭ দলের পাকিস্তান সফরে যেতে ক্রিকেটারদের পরিবার ও অভিভাবকদের আপত্তি নেই বলে জানিয়েছেন দলের ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত। জাতীয় দলের সাবেক এই পেসার বলেন, ‘আমরা অভিভাবকদের অনুমতি নিয়ে ক্রিকেটারদের নিয়ে যাচ্ছি। তাদের কোনো আপত্তি নেই। আশা করি ভালো খেলাই ওদের একমাত্র লক্ষ্য।
আমি জানি বিসিবি সব অভিভাবকের সঙ্গেই কথা বলেছে। আর মাত্র তো শ্রীলঙ্কা দল খেলে আসলো পাকিস্তানে। মনে হয় না বড় কোনো সমস্যা আছে। আর আমাদের নিরাপত্তা পরিদর্শক দলও সেখানে আছে। তাদের সবুজ সংকেত পেয়েই আমরা যাচ্ছি।’ শুধু অনূর্ধ্ব-১৭  নয় পাকিস্তানে বাংলাদেশ নারী দলের সফরেও বাধা নেই বলে জানা গেছে। একটি সূত্র জানিয়েছে, নিরাপত্তা পরিদর্শকরা পাকিস্তান থেকেই ইমেল বার্তায় সবুজ-সংকেত দিয়েছেন সফর দু’টি নিয়ে। তাই মঙ্গলবার পাকিস্তান রওয়ানা দেবে নারী দল।  
কিশোর ক্রিকেটারদের মনে কোন ভয় নেই বলেও নিশ্চিত করেছেন দলের ম্যানেজার শান্ত ও প্রধান কোচ মিজানুল রহমান বাবুল। ম্যানেজার বলেন, ‘আমাদের ক্রিকটাররা খেলা ছাড়া কিছুই ভাবে না। ওদের মধ্যে খেলার চিন্তা এতটাই গভীর যে কোথায় যাচ্ছে তা নিয়ে ভাবনা নেই। আমি মনে করি, ওরা পাকিস্তানের পরিস্থিতি না ভেবে নিজেদের সেরা খেলাটাই খেলবে।’ দলের শক্তি ও ভারসাম্য দারুণ বলে মনে করেন শান্ত। তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং-বোলিং দুটোই ভালো। দারুণ কিছু পেসার আছে। ভালো লেগ স্পিনারও আছে। দলটি দারুণ ভারসাম্যপূর্ণ।’ পাকিস্তান সফরে অনূর্ধ্ব-১৯ দল ২টি তিন দিনের ম্যাচ ছাড়াও খেলেবে ৩টি ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে। এর আগে দুটি ভেন্যুতে হওয়ার কথা ছিল। তবে অ্যাবোটাবাদকে  ভেন্যুর তালিকাতে বাদ দেয়া হয়। কারণ সেখানে রয়েছে টানা বৃষ্টির সম্ভাবনা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ব্যাটিংয়ের একই হাল

২৬ জানুয়ারি ২০২০

রোনালদোর ফিটনেস রহস্য

২৬ জানুয়ারি ২০২০

গোল্ডেন বুট ও বল জসপিনের

২৬ জানুয়ারি ২০২০





খেলা সর্বাধিক পঠিত