মহিলা এমপির ডিগ্রি পরীক্ষা দিচ্ছেন ভাড়াটে ছাত্রীরা

শেষের পাতা

নরসিংদী প্রতিনিধি | ২০ অক্টোবর ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৩৮
আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের (নরসিংদী-গাজীপুর) এমপি তামান্না নুসরাত বুবলীর বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। গত শুক্রবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ পাস পরীক্ষা নরসিংদী সরকারি কলেজ কেন্দ্রে শেষ দিনে এ প্রক্সি ধরা পড়ে। প্রক্সি দিতে আসা পরীক্ষার্থীকে পুলিশ ধরতে পারেনি বলে কলেজ কর্তৃপক্ষ  জানায়। উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পরীক্ষার্থীর নাম তামান্না নুসরাত, পিতা-আবদুল আউয়াল, ঠিকানা-১৩৯, বাসাইল, নরসিংদী। তবে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমান আকন্দ জানিয়েছেন, বিষয়টি জানার পর তামান্না নুসরাত (শিক্ষার্থীর আইডি নম্বর-১৬-০-২৩-০৩২-০৬২, শিক্ষা বর্ষ-২০১৭-১৮, বিষয়- ইসলামিক স্টাডিজ-৫) পরীক্ষার্থীকে বহিষ্কার করে বোর্ডে কপি প্রেরণ করা হয়। এ ছাড়াও অত্র কলেজের ব্যবস্থাপনার বিভাগের প্রফেসর মোহাম্মদ উল্লা কাজলকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটি আগামী ৭ দিনের মধ্যে তদন্তের প্রতিবেদন প্রদান করবেন। এমপি তামান্না নুসরাত বুবলীর হয়ে তিনিই এই পরীক্ষার্থী কিনা তা নিশ্চিত করে বলতে পারেনি, তবে তদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হয়ে বলা যাবে বলে তিনি জানান।
এ পর্যন্ত সাতজন ছাত্রী পরীক্ষার্থী তামান্না নুসরাত বুবলীর হয়ে পরীক্ষা দেয়ার কথা জানা গেছে। সন্ত্রাসীদের গুলিতে নিহত নরসিংদীর সাবেক পৌরমেয়র লোকমান হোসেনের স্ত্রী এমপি তামান্না নুসরাত বুবলী। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত এই সংসদ সদস্য এইচএসসি পাস। পরে উচ্চশিক্ষা অর্জনে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ কোর্স পর্যন্ত চারটি সেমিস্টার ও তেরোটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। কিন্তু তারপক্ষে এখন পর্যন্ত ৭ জন নারী পরীক্ষা দিয়েছেন। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি।
পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নাম্বারের সিটে বসা পরীক্ষার্থীকে প্রশ্ন করা হলে তিনি প্রথম দাবি করেন, তার নাম তামান্না নুসরাত বুবলী। পরে তার আইডি কার্ড আছে কিনা জানতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, তার সঙ্গে আইডি কার্ড নেই। পরে পরীক্ষার্থীকে জিজ্ঞেস করেন, তামান্না নুসরাত বুবলী একজন সংসদ সদস্য। তিনি এই সিটে পরীক্ষা দিচ্ছেন। তখন ওই পরীক্ষার্থী নিজেকে সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী বলে দাবি করলেও পরে চাপের মুখে তার সত্য নামটি বলেন এশা।
এ সময় কক্ষ পরিদর্শক লৎফুর নাহার জানিয়েছেন, ওই পরীক্ষার্থী দাবি করেছেন তার আইডি কার্ড হারিয়ে গেছে। সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হয়।
এ ব্যাপারে এমপি তামান্না নুসরাত বুবলীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মোবাইল ফোনটি তিনি রিসিভ না করায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Jubel Hussain

২০১৯-১০-১৯ ২৩:৫৪:০১

Can not believe still she is mp

dupur

২০১৯-১০-২০ ১২:০৪:০১

speaker, PM must cancel her membership

monirul alam

২০১৯-১০-১৯ ১৯:৫৯:৪৭

৫০০০টাকায় সার্টিফকেট না কিনে এতো কস্টকরে ধরা খাওয়া ঠিক হয় নাই।( ঢাকায় প্রাইভেটবিশ্ববিদ্যালয়ের থেকে সব কেটাগরির সনদ পাওয়া যায়,যা পএিকায় দেখা যায়।

Tawfiq

২০১৯-১০-১৯ ১৩:৪৮:৪১

Desh shesh. No further comments. No hope left.

জাফর আহমেদ

২০১৯-১০-১৯ ১২:৪০:১২

সব কিছুই তাদের কাছে পান্তা ভাত। তারা যা চাইবে তাই হবে। টুঁশব্দটিও কেউ করলেই বিপদ। তারপর ও দেরিতে হলেও খবর হয়েছে। এখন দেখার বিষয় সরকার মহোদয়, উনাদের এমপির বিরুদ্ধে কি ব্যবস্থা নেন।

আপনার মতামত দিন

ভারতে হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়ন করছেন মোদি: ইমরান

আসুন, মিথ্যাবাদীকে গাল দেই ‘সুচি’ বলে

বালিশকাণ্ডে গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলীসহ ১৩ জন গ্রেপ্তার

নেত্রীর জামিন না হওয়ায় কোর্টের বারান্দায় অঝোড়ে কাঁদলেন শিরিন

নাইজারে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলায় নিহত ৭৩

‘সার্বভৌম দেশ হিসেবে গাম্বিয়া আবেদন করেছে’

পররাষ্ট্র মন্ত্রীর ভারত সফর বাতিল

‘বিমানে পিয়াজ আমদানিতে কেজিতে খরচ ১৫০ টাকা’

হেগে চলছে আইনজীবীদের যুক্তিতর্ক

নিহতের সংখ্যা বেড়ে ১৪, তদন্ত কমিটি গঠন

হাইকোর্টের সামনে থেকে দুই বিএনপি নেতা আটক

রায়ের প্রতিক্রিয়ায় যা বললেন জয়নুল

খালেদার জামিন আবেদন খারিজের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

সুচির বক্তব্য প্রত্যাখ্যান রোহিঙ্গাদের

‘ন্যায় বিচার পাইনি’

বৃটেনে ভোটকেন্দ্রের কাছে সন্দেহজনক ডিভাইস