ভারত: মেয়ের ভাসুরকে বিয়ে করলেন মা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

সাধারণত বিতর্কিত বিয়ে তরুণ-তরুণীদের মধ্যেই বেশি হয়ে থাকে। বাবা-মা’কে বুঝিয়ে ভালবাসার মানুষকে বিয়ে করার জন্য রাজি করিয়ে থাকেন বয়সে ছোটরাই। কিন্তু ভারতের পাঞ্জাবে ঘটেছে ঠিক উল্টোটা। সেখানে নিজের মেয়ের এক ভাসুরকে বিয়ে করেছেন এক নারী। দুজনের মধ্যে স¤পর্কের জটিলতা ছাড়া, বয়সের পার্থক্যও বেশ। ওই নারীর বয়স ৩৭, আর তিনি যাকে বিয়ে করেছেন তার বয়স ২২। এমন ঘটনায় অবাক হয়েছেন অনেকেই। বৃটিশ নিউজ ওয়েবসাইট দেশিব্লিটজডটকমের বরাত দিয়ে এ খবর দিয়েছে গাল্ফ নিউজ।
খবরে বলা হয়, পাঞ্জাবের মালিকপুর গ্রামে এই বিরল ঘটনা ঘটে।
নিজের মেয়ের ভাসুরের সঙ্গে স¤পর্ক গড়ে ওঠেছিল ওই নারীর। তারা নিয়মিত দেখা করতো। চলতি মাসের শুরুর দিকে নতুন করে বিয়ে করতে বর্তমান স্বামীকে ডিভোর্স দেন ওই নারী।
প্রতিবেদন অনুসারে, তার মেয়ে তাদের এই স¤পর্কের কথা জানতো না। ১৪ই অক্টোবর নিজের বাড়ি ঘুরতে এসে সেখানে ভাসুরকে দেখে অবাকই হয়েছিলেন তিনি। তখনই ঘটনাটি জানাজানি হয়। উভয় পরিবার থেকে এই বিয়ে মেনে নেয়া হবে না বলে জানানো হয়। পরিস্থিতি ধীরে ধীরে উত্তপ্ত হতে থাকলে আদালতে যান সদ্য বিবাহিতরা। পরিবারের সদস্যদের কাছ থেকে সুরক্ষার আবেদন করেন। আগামী ৩১ অক্টোবর এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

টাইমস অব ইন্ডিয়ার রিপোর্ট

৪০ দিনের যুদ্ধের জন্য সামরিক সরঞ্জামের মজুদ গড়ছে ভারত

২৭ জানুয়ারি ২০২০





বিশ্বজমিন সর্বাধিক পঠিত



জেগে উঠেছে পুরনো প্রেম

পালিয়েছেন বরের পিতা ও কনের মা