কন্যাকে বাঁচাতে শিক্ষক পিতা কিডনি বিক্রি করতে চান

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

বাংলারজমিন ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

 তিন বছরের ছোট শিশু অধরা’র জন্য কাঁদছেন অসহায় এক শিক্ষক পিতা। একমাত্র  মেয়ের চিকিৎসার খরচ চালাতে গিয়ে সহায়-সম্বল যা ছিল প্রায় সবই বিক্রি করেছেন। তারপরও সুস্থ করে তুলতে পারেননি ছোট অধরাকে। ভারতের চিকিৎসকরা বলেছে, অধরাকে বাঁচাতে বাংলাদেশি টাকার প্রায় ৮০ লাখ টাকার মতো লাগবে। চিকিৎসকের এমন কথায় শিক্ষক পিতা জাহিদ হাসানের মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে। আর একমাত্র কন্যার এই অবস্থায় দিশেহারা হয়ে পড়েছেন অধরার মা বিথী আক্তার। কোথায় পাবেন এতগুলো টাকা। চোখের সামনে ধুঁকে ধুঁকে ছোট মেয়েটি মৃত্যুর কোলে ঢলে পড়বে সেটাও মানতে পারছেন না পরিবারের সদস্যরা।
তাই মেয়েকে বাঁচাতে তাদের এখন একমাত্র আশা ভরসার শেষ ঠিকানা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহানুভূতি। শুধু তাই নয় মেয়েকে বাঁচাতে অসহায় শিক্ষক পিতা জাহিদ হাসান প্রয়োজনে তার শরীর থেকে কিডনি বিক্রি করবেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের তিনি  মর্মষ্পর্শী এই আবেগের কথা তুলে ধরেছেন।
মানিকগঞ্জ সদর উপজেলার দুর্লভদী গ্রামের স্কুল শিক্ষক মো. জাহিদ হাসানের তিন বছরের মেয়ে অধরা হাসান। ছোট এই শিশুটির হার্টের ছিদ্র তিন বছর ধরে। পাশাপাশি ফুসফুসের অতিরিক্ত চাপ। মরণব্যাধী এই দুটি রোগ নিয়ে অবুঝ অধরা দীর্ঘদিন ধরে জীবন মৃত্যুর সঙ্গে লড়াই করছে। অধরার বয়স যখন ৫ মাস তখন জন্মগত এই রোগ ধরা পড়ে। রোগ শনাক্ত হওয়ার পর থেকে মেয়েকে নিয়ে চিকিৎসকের কাছে বিরামহীনভাবে ছুটে চলছেন তো চলছেনই। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে দীর্ঘদিন ডা. জাকিয়া এবং ডা. শাহরিয়ারের অধীনে চিকিৎসা চালিয়ে যান। শেষ পর্যন্ত চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য অধরাকে ভারতে নিয়ে যাওয়া হয়। ভারতের চিকিৎসায় প্রচুর অর্থ ব্যয়, তারপরও প্রায় দুইবছর ধরে প্রতি ৬ মাস পর পর অধরাকে সেখানে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু সুস্থতার লক্ষণ নেই। ভারতের চিকিৎসকরা জানিয়েছেন ছোট শিশু অধরার ছিদ্র হওয়া হার্ট ওষুধ সেবনে ৫০ ভাগ সুস্থ হওয়ার সম্ভাবনা থাকলে ফুসফুস ট্রান্সফার করতে হবে। যা করতে বাংলাদেশি টাকার ৮০ লাখ টাকার মতো লাগবে।
অধরার পিতা স্থানীয় বাঘিয়া এসকে শহীদ রফিক উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। মেয়ের চিকিৎসা ও তাকে সুস্থ করে তোলার জন্য টানা তিনবছর অনেক অর্থ খরচ করেছেন। অর্থ কড়ি, জমি জমা সবই বিক্রি করে এই স্কুল শিক্ষক পিতা এখন নিঃস্ব। তারপর ভারতের চিসিৎকের বিশাল অঙ্কের চিকিৎসা খরচের কথা শুনে অসহায় এই মানুষটির মাথায় আকাশ ভেঙে পড়েছে।
বাবা জাহিদ হাসান ও তার স্ত্রী বীথি আক্তার অসহায় মানুষের মতো প্রতিটি মুহূর্তে ছোট মেয়েকে বুকে জড়িয়ে শুধু কাঁদছেন। মেয়ের চিন্তায় তারা চোখের পাতা এক করতে পারছেন না। বাবা জাহিদ হাসানের কান্নাজড়িত আকুতি, মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমার কলিজার টুকরো ‘অধরাকে’ বাঁচান প্লিজ।
শুধু তাই এই শিক্ষক পিতা তার আদরের মেয়ে অধরাকে বাঁচাতে নিজের শরীরের কিডনি বিক্রি করারও সিদ্ধান্ত নিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে এ কথা তুলে ধরেছেন তিনি। অশ্রুসিক্ত চোখে জানালেন, মেয়েকে যদি বাঁচাতেই না পারি তাহলে নিজের জীবন বৃথা হয়ে যাবে। শিক্ষক মো. জাহিদ হাসানের সঞ্চয়ী হিসাব নং ৯৩৮৫, ইসলামী ব্যাংক, মানিকগঞ্জ শাখা, মোবাইল নম্বর ০১৭৬১৮৭১০৩৮।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ইলিয়টগঞ্জ বাজারে সরকারি জমি দখলের হিড়িক

২২ জানুয়ারি ২০২০

দাউদকান্দির ব্যস্ততম ইলিয়টগঞ্জ বাজার ও এর আশেপাশের এলাকায় কয়েক কোটি টাকার সরকারি সম্পত্তি দখল করে ...

শ্রীমঙ্গলে শ্রমিক ইউনিয়নে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি

২২ জানুয়ারি ২০২০

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি নং-২৪০৩) কার্যালয়ে হামলায় জড়িতদের আগামী ...

ইসলামপুরে ৩ গরুচোর আটক

২২ জানুয়ারি ২০২০

 ইসলামপুরে ৮টি চোরাই গরুসহ ৩ চোরকে আটক করেছে থানা পুলিশ। সোমবার গভীর রাতে গোপন সংবাদের ...

বহিষ্কারাদেশ প্রত্যাহার জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদকের

২২ জানুয়ারি ২০২০

 অবশেষে দীর্ঘ চার বছর পর বহিষ্কারাদেশ প্রত্যাহার হলো মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ...

বাগমারায় জাবের বাহিনীর প্রধানসহ ৫ সহযোগী গ্রেপ্তার

২২ জানুয়ারি ২০২০

রাজশাহীর বাগমারার আলোচিত ‘জাবের বাহিনীর’ প্রধানকে তার ৫ সহযোগীসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ভোরে ...

বন্দরে ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

২২ জানুয়ারি ২০২০

বন্দরে ৫ কিলোমিটার এলাকা জুড়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল  দুপুরে  ধামগড় ...

পঞ্চগড়ে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

২২ জানুয়ারি ২০২০

 বিএসএফ’র গুলিতে হাসান আলী (২৬) নামের এক বাংলাদেশি নিহত হয়েছে। গতকাল ভোরে পঞ্চগড় সদর উপজেলার ...

পুঠিয়ায় মতবিনিময় সভা

২২ জানুয়ারি ২০২০

পুঠিয়া বিশেষ আইনশৃঙ্খলা ও অপরাধ পরিস্থিতি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার বিকাল ৩টায় পুঠিয়া ...





বাংলারজমিন সর্বাধিক পঠিত