নবম ওয়েজ বোর্ডের গেজেট কেন অবৈধ নয় : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৬:৫২

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য প্রকাশিত ৯ম ওয়েজ বোর্ডের গেজেট কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আজ মঙ্গলবার এক সম্পূরক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে তথ্য মন্ত্রণালয়ের সচিব, শ্রম মন্ত্রণালয় সচিব ও ওয়েজ বোর্ডের চেয়ারম্যান নিজামুল হক নাসিমকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ দিন আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউসুফ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো.সাইফুদ্দিন খালেদ। মো.সাইফুদ্দিন খালেদ বলেন, ৯ম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ কেন অবৈধ নয় তা জানতে আদালত চার সপ্তাহের রুল জারি করেছে। তথ্য মন্ত্রণালয়ের সচিব, শ্রম মন্ত্রণালয় সচিব ও ওয়েজ বোর্ডের চেয়ারম্যান নিজামুল হক নাসিমকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৯ই সেপ্টেম্বর নবম ওয়েজ  বোর্ডের  গেজেট প্রকাশে সর্বোচ্চ আদালতের আদেশ প্রত্যাহার  চেয়ে আবেদন করে সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)। চেম্বার আদালতে আবেদনটি শুনানির জন্য উঠলে আগামী ২০শে অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে তা শুনানির জন্য পাঠিয়ে দেয়া হয়। এরই মধ্যে গত ১২ই সেপ্টেম্বর ৯ম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ করে সরকার।।




পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-১০-১৫ ২১:০০:২১

আদালত সঠিক রায় দিয়েছে।

আপনার মতামত দিন

অনলাইন -এর সর্বাধিক পঠিত