খালেদার মুক্তির দাবিতে বিএনপির মশাল মিছিল

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ৮:১৭

খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নয়াপল্টনে মশাল মিছিল করেছে বিএনপি। আজ সোমবার সন্ধ্যায় মিছিলটি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে নাইটেঙ্গেল মোড় ঘুরে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে অংশ নেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, যুবদলের ঢাকা দক্ষিণের গোলাম মাওলা শাহীনসহ কয়েক’শ নেতাকর্মী।
মিছিল শেষে রুহুল কবির রিজভী বলেন, নানা অপকর্ম করে নিশ্চিন্তে দেশ শাসনের লক্ষ্যে জনগণের প্রতিবাদী কন্ঠস্বর, আপোষহীন দেশনেত্রী ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জোর করে বন্দী রেখে প্রাণনাশের চেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান মধ্যরাতের ভোটের সরকার। প্রধানমন্ত্রীকে বলবো-দেশনেত্রীকে আর কষ্ট দিবেন না। তার জামিনে বাধা দিবেন না। আদালতের ওপর হস্তক্ষেপ বন্ধ করুন। আদালতের উপর থেকে অবৈধ হস্তক্প বন্ধ হলেই জনপ্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়া আইনি প্রক্রিয়ায় জামিনে কারামুক্ত হবেন।
সারাজীবন খালেদা জিয়াকে জেলে থাকতে হবে-আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, এই বক্তব্যে প্রমাণিত হলো-বেগম খালেদা জিয়া সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তাকে জেলে রাখার অন্যতম উদ্দেশ্য হচ্ছে-সম্প্রতি ভারতের সাথে অবৈধ চুক্তি করা।
এভাবে দেশকে বিকিয়ে দিয়ে প্রভূদের সন্তুষ্ট রেখে ক্ষমতায় টিকে থাকতে চায় আওয়ামী লীগ।
সরকারের উদ্দেশে তিনি বলেন, আইনকে তার নিজের গতিতে চলতে দিন। দেশনেত্রী ও বিএনপিকে নিয়ে চক্রান্ত-ষড়যন্ত্র বন্ধ করুন। অপতৎপরতা বন্ধ না করলে আপনাদেরকে এজন্য ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। আপনাদের জুলুমবাজি শাসনের উপযুক্ত জবাব দিতে দেশের নিষ্পেষিত জনগণ এখন চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করেছে। অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান রিজভী।
কর্মসূচি শেষ করে  ফেরার পথে কয়েকজন নেতাকর্মীকে নয়াপল্টন থেকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ করেছেন নিপুণ রায়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

চাঁদাবাজি ও অপহরণের অভিযোগে

লক্ষ্মীপুরে ৪ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

২৭ জানুয়ারি ২০২০

অর্থ আত্মসাৎ

৩ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

২৭ জানুয়ারি ২০২০

রাজশাহীতে শিশু ধর্ষণ-হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

২৭ জানুয়ারি ২০২০

রাজশাহীতে ১০ বছর বয়সী শিশুকে পালাক্রমে ধর্ষণের পর হত্যার মামলায় দুই আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- ...





অনলাইন সর্বাধিক পঠিত