আবারো

স্টাফ রিপোর্টার

বিনোদন ১৪ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৩০

গ ত বছর জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেয়েছেন সুঅভিনেত্রী জয়া আহসান। ‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর সম্মাননা অর্জন করেন বাংলাদেশের এই অভিনেত্রী। ‘বিসর্জন’ ছবির জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়-দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছিলেন। পুরস্কার জিতেন জনপ্রিয় বিভাগে। এদিকে আগামী ৬ থেকে ১২ই ডিসেম্বর কেরালার থিরুভানানথাপুরমে অনুষ্ঠিত হবে ‘২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এ উৎসবে মনোনয়ন পেয়েছে জয়া আহসান অভিনীত ‘বিনিসুতোয়’ ছবিটি। এটি পরিচালনা করেছেন অতনু ঘোষ। প্রতিবছর এ উৎসবের ‘ইন্ডিয়ান সিনেমা’ বিভাগে বিভিন্ন ভাষার সেরা সাতটি ভারতীয় ছবি মনোনয়ন পায়।
চলতি বছর ‘বিনিসুতোয়’র পাশাপাশি আরো সুযোগ পেয়েছে হেল্লারো (গুজরাটি), মাই ঘাট (মারাঠি), লেওদুহ (খাসি), দ্য ফিউনেরাল (হিন্দি), আনন্দি গোপাল (মারাঠি) এবং অ্যাক্সোন (হিন্দি)। ‘বিনিসুতোয়’ ছবিটিতে জয়া আহসান ছাড়া আরো অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ। উৎসবের প্রতিযোগিতায় এবার লড়বে জয়া অভিনীত ‘বিনিসুতোয়’ ছবিটি। ভারতীয় চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকের মতে, ছবিটি এ প্রতিযোগিতার দৌঁড়ে অন্য সব ছবি থেকে এগিয়ে আছে। ভাগ্য ভালো হলে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতার সম্ভাবনা আছে বাংলাদেশের দর্শকপ্রিয় এই অভিনেত্রীর। জয়া আহসান এর আগে ভারতে তার অভিনীত ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দুইবার মনোনয়ন পেয়েছিলেন। ২০১৭ সালে কৌশিক গাঙ্গুলির পরিচালনায় ও জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ সিনেমাটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও সেরা বাংলা সিনেমার মর্যাদা পায়। এছাড়া
চলতি বছর ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা সিনেমার পুরস্কার জিতে নেয় কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’ ছবিটি। এ ছবিতেও অভিনয় করেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। বর্তমানে ভারতে অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ চলচ্চিত্রের শুটিং করছেন জয়া। এতে প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের শক্তিশালী অভিনেতা প্রসেনজিতের সঙ্গে অভিনয় করছেন তিনি। এদিকে পরিচালক কৌশিক গাঙ্গুলির পরিচালনায় নতুন ছবি ‘অর্ধাঙ্গিনী’তে কাজ করবেন জয়া আহসান। এ ছবিতে মুখ্য চরিত্রে তার সঙ্গে পর্দা ভাগ করবেন চূর্ণি গাঙ্গুলি। এ দু’জনকে কেন্দ্র করে এগিয়ে যাবে ছবির গল্প।
তাছাড়া অম্বরিশ ভট্টাচার্য ও পুরব শীল আচার্য থাকবেন এই ছবিতে। চলতি মাসের শেষদিকে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

‘আমি আসলেই পার্টি গার্ল’

২১ জানুয়ারি ২০২০

আলাপন

‘আমি জানতাম না টিকটক কুইন হয়ে গেছি’

২১ জানুয়ারি ২০২০

আপত্তি নেই

২১ জানুয়ারি ২০২০

চলে গেলেন ইশরাত নিশাত

২১ জানুয়ারি ২০২০

নতুন ওয়েব সিরিজে স্বর্ণা

২১ জানুয়ারি ২০২০

সেন্সরে যাচ্ছে ‘বীর’

২১ জানুয়ারি ২০২০

এক ফ্রেমে তারা

২১ জানুয়ারি ২০২০

সারিকার ‘অ্যান অ্যাফেয়ার’

২১ জানুয়ারি ২০২০

ভালোবাসা দিবসের নাটকে

২১ জানুয়ারি ২০২০





বিনোদন সর্বাধিক পঠিত