সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

ছাত্ররাজনীতি বন্ধের সিদ্ধান্ত বুয়েটের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৬:৩৮ | সর্বশেষ আপডেট: ৭:৩৬
বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের সিদ্ধান্ত  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সার্বিক ছাত্ররাজনীতি বন্ধের বিষয়ে নেতিবাচক মনোভাব দেখিয়ে প্রধানমন্ত্রী বলেন, এটিতো মিলিটারি ডিক্টেটরদের কথা। বিকাল সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। এতে একজন সাংবাদিক জানতে চান বুয়েটে আবরার ফাহাদ হত্যাকাণ্ডে র পর সেখানে ছাত্ররাজনীতি বন্ধের দাবি উঠেছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া কি? জবাবে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বুয়েট তাদের ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে। আর একটা ঘটনা ঘটেছে বলে দাবি উঠাবে যে ছাত্র রাজনীতি ব্যান। আমি নিজেই যেহেতু ছাত্র রাজনীতি করে এসেছি। সেখানে আমি ছাত্র রাজনীতি ব্যান বলব কেন? তিনি বলেন, নষ্ট রাজনীতি যেটা, সেটা তো আইয়ুব খান শুরু করে দিয়েছিল, আবার জিয়াউর রহমান এসে শুরু করলো একইভাবে এবং দুইজনের ক্ষমতা দখলের চরিত্র একই রকম।

তিনি বলেন, এই যে একটা সন্ত্রাসী ঘটনা বা এই ধরনের ঘটনা ঘটেছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানেই তো সংগঠন করা নিষিদ্ধ আছে। বুয়েট যদি মনে করে তারা সেটা নিষিদ্ধ করে দিতে পারে। কিন্তু একবারে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে দিতে হবে, এটা তো মিলিটারি ডিক্টেটরদের কথা। আসলে তারা এসে তো সবসময় পলিটিকস ব্যান, স্টুডেন্ট পলিটিক্স ব্যান তারাই করে গেছে।
এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। এখানে কেউ কোন পরিচয়ে ছাড় পাবে না। একই সঙ্গে সারা দেশে সব শিক্ষা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের হলে তল্লাশি চালানোর নির্দেশ দেবেন বলেও জানান তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-১০-০৯ ২২:৩৬:১২

পৃথিবীর সব দেশের বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি আছে কিন্তু কোন রাজনীতি দলের সহযোগী সংগঠন হিসাব ছাত্রদের পরিচয় নাই। তারা ছাত্রদের স্বার্থে ছাত্রসংসদ নির্বাচন করে। যার ফলে দলাদলি হয় না। শুদু নির্বাচনে প্যানেলের মাধ্যমে নির্বাচন হয়। নির্বাচনের পর সব প্যানেলের বিজয়ী এক হয়ে যায়।

Shaeen Syed

২০১৯-১০-০৯ ২১:২২:০৪

You mentioned about Ayub and Zia but forgot to mention about Ershad. Who claimed you were his sister. What is the difference between you and them after vote rigging, being elected without vote or filling the ballot box night before the election day. Shame on you all.

ফারুকী

২০১৯-১০-০৯ ০৮:০৮:৪২

সব শিক্ষা প্রতিষ্ঠানের এবং বিশ্ববিদ্যালয়ের হলে তল্লাশির কথা আগে ঘোষণা দিলে সন্ত্রাসী ছাত্ররা তাদের অস্ত্র সন্ত্র সরিয়ে ফেলবে । আগে ঘোষণা দেওয়া মানে তাদেরকে সুযোগ দেওয়া---।

K Patwary

২০১৯-১০-০৯ ১৯:৩৫:৩৪

নষ্ট রাজনীতি যেটা, সেটা তো আইয়ুব খান শুরু করে দিয়েছিল, আবার জিয়াউর রহমান এসে শুরু করলো একইভাবে এবং দুইজনের ক্ষমতা দখলের চরিত্র একই রকম। We don't know why go if anything to other or BNP/Ziaur Rahman. Just you do at present what is the better for us, don't see behind. they was do that time, why you continue? Ban student politics from every educational institute. students are now not like you (!) and you also see about our Dhaka University not listed in world 1000 university, But why? its not for much more politics???? Kindly don use our students for your self (Chair)

Zee vee

২০১৯-১০-০৯ ০৬:২২:১২

কথায় কথায় আইউব খান আর জিয়া কে টেনে আনেন কেন? আপনি কি তাদের উত্তরাধিকা। আপনার সোনার ছেলেরা কি ধোঁয়া তুলসী পাতা? ৭১-৭৫ কারা ক্ষমতায় থেকে বিশ্ববিদ্যালয়ে খোকা পাচ পুত্তুর সৃস্টি করে খুনো খুনি শুরু করেছিল??

আপনার মতামত দিন

খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার

নজিরবিহীন ধর্মঘটে ক্রিকেটাররা

শামীম-খালেদের বিরুদ্ধে দুদকের মামলা

প্রেস কর্মচারী থেকে ক্যাসিনো মালিক

যে কারণে নিরাপত্তারক্ষীর নামেও অ্যাকাউন্ট

থমথমে ভোলা আল্টিমেটাম

ওমর ফারুক ও তার স্ত্রী সন্তানের ব্যাংক হিসাব জব্দ

সিলেটে থানা হাজতে কলেজপড়ুয়া ৩ ভাইকে নির্যাতন, তোলপাড়

বছরে ৮৭ হাজার টন প্লাস্টিক বর্জ্য হিসেবে জমা হয়

অনুমতি না পাওয়ায় ঐক্যফ্রন্টের সমাবেশ স্থগিত

আস্থাহীনতায় কর্মসংস্থান কমছে বীমাখাতে

‘খালেদার সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাৎ নিয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী’

আত্মরক্ষার্থে ভোলায় গুলি চালিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী

মেয়র আরিফ সদস্য সচিব বহাল

১৮ দিনে ১০০ কোটি ডলার রেমিটেন্স

পাঁচ বছরের কারাদণ্ড কারাগারে হারুন