ভারতের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ অক্টোবর ২০১৯, বুধবার
সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচেও বিন্দুমাত্র লড়াই করতে পারল না বাংলাদেশ নারী ্তুএ্থ ক্রিকেট দল। বজায় রাখল ব্যাটিং ব্যর্থতার ধারাবাহিকতা। ঘরের মাটিতে ভারত নারী ্তুএ্থ দলের কাছে তারা হলো হোয়াইটওয়াশ। গতকাল বাংলাদেশের মেয়েদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। সহজ লক্ষ্য তাড়ায় ৬৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ভারত।
এদিন বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা একেবারে খারাপ ছিল না। এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭২ রান তুলে ফেলেছিল তারা।
তবে ওপেনার মুর্শিদা খাতুন ৩৩ রান করে বিদায় নেওয়ার পর মড়ক লাগে ব্যাটিংয়ে। ৫৬ রানের মধ্যে পতন হয় শেষ ৮ উইকেটের। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন সানজিদা ইসলাম। এছাড়া দুই অঙ্কের ছোঁয়া পান কেবল দুজন। ফারজানা হক ১৬ ও ফাহিমা খাতুন ১০ রান করেন। ভারতের মেয়েদের পক্ষে ৩টি করে উইকেট নেন তনুশ্রী সরকার ও রাশি কানোজিয়া। জবাব দিতে নেমে যন্তিকা ভাটিয়ার ৪৮ ও দেবিকা বৈদ্যর অপরাজিত ৪২ রানে ভর করে ম্যাচ জিতে নেয় ভারত। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা ও শায়লা শারমিন। বাকিটি রানআউট।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ নারী ‘এ’ দল: ৪৪.৪ ওভারে ১২৮ (মুর্শিদা ৩৩, শারমিন ৫, ফারজানা ১৬, সানজিদা ৪৪*, শায়লা ৩, নুজহাত ০, ঋতু ২, ফাহিমা ১০, সোবহানা ০, নাহিদা ১, খাদিজা ০; মানালি ০/৬, অঞ্জলি ০/১৪, তনুশ্রী ৩/১৭, রাশি ৩/২২, দেবিকা ২/৩০, সুশ্রী ১/৩৫, মিন্নু ০/৩)
ভারত নারী  ‘এ’ দল: ৩৯.২ ওভারে ১৩২/৩ (যস্তিকা ৪৮, মেঘানা ১৯, তনুশ্রী ৩, দেবিকা ৪২*, মিন্নু ১৪*; খাদিজা ১/২২, ঋতু ০/২১, নাহিদা ০/২৪, সোবহানা ০/১৫, শায়লা ০/৩২, ফাহিমা ০/১৮)।
ফল: ভারত নারী ‘এ’ দল ৭ উইকেটে জয়ী।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যানবাহনের অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে

ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ

যেভাবে কোটিপতি ‘পলিথিন তবারক’

কীভাবে ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতেন সম্রাট?

ক্রিকেটারদের আন্দোলনে ফিকা’র সমর্থন

দুদকের আট কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু

ইডেন টেস্টে উপস্থিত থাকবেন শেখ হাসিনা

‘আমার মনে হয় বোর্ডের সবাই ব্যর্থ’

বিশ্বনাথে পংকি খান ও ফারুককে নিয়ে জল্পনা

পদ্মা সেতুর ১৫তম স্প্যান বসলো

ব্রেক্সিট চুক্তি পাস করাতে জনসনের শেষ প্রচেষ্টা

এনু-রূপণের ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ

মাদক-দুর্নীতি-চাঁদাবাজি ও অনুপ্রবেশকারীদের বিষয়ে জিরো টলারেন্স: যুবলীগ

সাদাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ

বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী