মুমিনুলের সঙ্গে ‘এ’ দলে মেহেদী-সৌম্য

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:৪৮
ক্যারিয়ারে সুযোগ কম মেলেনি। কিন্তু সেই সুযোগগুলো ঠিকমতো কাজে লাগাতে পারেননি সৌম্য সরকার। এক ম্যাচে তার ব্যাট কথা বলে তো এরপর শুরু হয় টানা ব্যর্থতা। এবারের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন তিনি। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে করেন মাত্র ৪। আফগানিস্তানের বিপক্ষে কোনো রান না তুলেই আউট। গত দশটি টি-টোয়েন্টি ইনিংসে করেন মাত্র ৮৭ রান। এ কারণেই ছিটকে পড়েন দল থেকে।
তবে নিজেকে প্রমাণের সুযোগটা ফের পেয়ে গেলেন সৌম্য। শ্রীলঙ্কা সফরে ‘এ’ দলের সঙ্গী হলেন জাতীয় দল থেকে বাদ পড়া এই ক্রিকেটার। দলে আছেন ছিটকে পড়া আরেক ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। অফ ফর্মের কারণে জাতীয় দলে জায়গা হারিয়েছেন এই অলরাউন্ডার।
শুধু এই দু্থজনই নন, ‘এ’ দলে রয়েছেন জাতীয় দল থেকে বাদ পড়া একাধিক ক্রিকেটার। দলের নেতৃত্বে টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হক। সঙ্গে জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, মোহাম্মদ মিথুন, সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, স্পিনার সানজামুল হক, পেস বোলার ইবাদত হোসেনও রয়েছেন দলে। ছন্দ ফিরে পেতেই দলে জায়গা দেওয়া হয়েছে তাদের। ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন নাজমুল হোসেন শান্ত। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ভারতের অনূর্ধ্ব-২৩ দলকে নেতৃত্বে থাকবেন সাইফ হাসান। এরপর তিনিও ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কায়। গতকাল ঘোষিত দলে রাখা হয়েছে জাতীয় দলের বাইরে চলে যাওয়া পেসার আবু জায়েদ রাহিকেও। সঙ্গে নতুন মুখ হিসেবে আছেন পেস বোলার মেহেদী হাসান রানা, স্পিনার রিশাদ হোসেন আর মিডিয়াম পেসার সালাউদ্দিন শাকিল।
শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবেন মুমিনুল হকরা। আজ শ্রীলঙ্কার পথে দেশ ছাড়বে ‘এ’ দল। ২৩ সেপ্টেম্বর চারদিনের ম্যাচে শুরু হবে সফর। পরের চারদিনের ম্যাচটি শুরু হবে ৩০ সেপ্টেম্বর। তিনটি ওয়ানডে ম্যাচে ৭, ৯ ও ১২ অক্টোবর মাঠে নামবে দল। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কাতুনায়েকে, গল, হাম্বানতোতা ও কলম্বোতে।
বাংলাদেশ ‘এ’ দল-
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, মোহাম্মদ মিথুন, নূরুল হাসান সোহান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, সানজামুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, সালাউদ্দিন শাকিল, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান ও মেহেদী হাসান মিরাজ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দলবেঁধে বিদেশ ভ্রমণ

টাকার মান কমানোর উদ্যোগ যা ভাবছেন বিশ্লেষকরা

ছাত্ররাজনীতি বন্ধ হওয়া উচিত

দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত

গণভবনে আবরারের বাবা-মা, দ্রুত বিচারের নির্দেশ প্রধানমন্ত্রীর

চার বড় ভাইকে নিয়ে সিলেটে নানা জল্পনা

ড. ইউনূসের গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত

পরিবেশ রক্ষা করেই সুন্দরবন এলাকায় উন্নয়ন হচ্ছে- সালমান এফ রহমান

বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতার অপরাধকরণ নিয়ে উদ্বেগ

শিশুর ওপর এ কেমন বর্বরতা!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

আবরারের ছবিতে ভিজেছে হাজারো চোখ

‘শিবির সন্দেহে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়’

মিজান ও অমিত সাহা জানায়, আবরার শিবির করে

খোকন-শ্যামলসহ ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

বিদেশি পর্যটকে মুখরিত হবে হাওর: প্রেসিডেন্ট