শ্রীমঙ্গল আওয়ামী লীগের সম্মেলন ১৩ই অক্টোবর

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
আগামী ১৩ই অক্টোবর মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের দিন তারিখ ফের ঠিক করা হয়েছে। এর আগে গত ৮ই সেপ্টেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু জাতীয় সংসদ অধিবেশন থাকায় তা পেছানো হয়। দীর্ঘ ১৩ বছর পর সম্মেলন আয়োজনের খবরে নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।
দলের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সর্বশেষ ২০০৬ সালে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেবকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এরপর ইসমাইল হোসেন মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি এম এ মনির। তিনিও মৃত্যু বরণ করায় সহ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আছকির মিয়া বর্তমান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। রণধীর কুমার দেব সম্মেলনের পরবর্তী সময়ে অনুষ্ঠিত তার প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে সাংগঠনিক বিধিনিষেধের অজুহাতে দলীয় পদবী থেকে তিনি পদত্যাগ করতে বাধ্য হন।
তার স্থলে দলের প্রথম যুগ্ম সম্পাদক এড.আজিজুর রহমান সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। পরবর্তীতে আজিজুর রহমান গুরুতর অসুস্থ হওয়াতে দলের অপর যুগ্ম সম্পাদক এম এ মান্নান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে এড আজিজুর রহমান মৃত্যুবরণ করায় এম এ মান্নান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।  ১৩ বছর ধরে মূল দলের সম্মেলন না হওয়ায় ঝিমিয়ে পড়ে সহযোগী সংগঠনগুলোর কার্যক্রমও। এরপর গুরুত্বপূর্ণ পদগুলোতে বেশির ভাগ সময় ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দিয়ে চালানো হয়েছে সাংগঠনিক কার্যক্রম। এই অবস্থায় শ্রীমঙ্গলে আওয়ামী লীগের সম্মেলন অতি দ্রুত আয়োজন করতে দলের উচ্চপর্যায় থেকে নির্দেশনা দেওয়া হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রত্যাশী হিসেবে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তাঁদের মধ্যে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. আছকির মিয়া, ছাড়াও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার দেব এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য আবু শহীদ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান ও সহ সভাপতি শমসের খাঁ। সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী হিসেবে নাম শোনা যাচ্ছে- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহীদ হোসেন ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. ইউছুফ আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ছালিক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ মো.উপরু মিয়া।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রথম ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হলেন শিরিন শিলা

বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের আলোচনা চলছে

ঢাবি ছাত্রলীগের ৪ নেতাকে বহিষ্কার

এমপি বুবলীকে নিয়ে কী করবে সংসদ

বোর্ডকে ক্রিকেটারদের চিঠি

২ এমপিসহ ২২ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ক্যাসিনোতে স্বেচ্ছাসেবা পদচ্যুত মোল্লা কাওছার

সিঙ্গাপুরে বাংলাদেশিরাই বাংলাদেশিদের ক্ষতির কারণ!

সমাবেশে পুলিশের বাধা

এমপিওভুক্ত হলো ২৭৩০ প্রতিষ্ঠান

বৃটেনে লরির ভেতর মিললো ৩৯ মৃতদেহ

রুমমেট মিজান ৫ দিনের রিমান্ড

আলোচিত নুসরাত হত্যা মামলার রায় আজ

বিএনপি’র আন্দোলন হালে পানি পাচ্ছে না- ওবায়দুল কাদের

জাফলংয়ে নির্মমতা

দোহারে ‘অবৈধ ভবনের’ আওয়ামী লীগ কার্যালয় উচ্ছেদে সালমান এফ রহমানের নির্দেশ