কোনো ছাত্রসংগঠনে এমন নজির নেই: কাদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রোববার, ৭:০১
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে এই প্রথম শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নজিরবিহীন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলো। তাদের বিরুদ্ধে  সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে এবং বাধ্যতামূলক পদত্যাগ করানো হয়েছে। বাংলাদেশের অন্য কোনো ছাত্রসংগঠনে এ ধরনের ব্যবস্থা গ্রহণের নজির নেই।
আজ দুপুরে নারায়ণগঞ্জের রুপগঞ্জের ভূলতা ফ্লাইওভার নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
ওবাদুল কাদের বলেন, অনিয়ম-দুর্নীতির সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে। সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যে অন্যায় করবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ছাত্রলীগের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ ও দেখভাল করছেন। ছাত্রলীগের পরবর্তী সম্মেলন সম্পন্ন করতে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে তিনি দায়িত্ব দিয়েছেন।
তারা ভবিষ্যতে একটি সুষ্ঠু ও সুন্দর সম্মেলন করার জন্য প্রস্তুতি নেবেন। কাদের আরও বলেন, আমাদের কিছু জেলা, উপজেলা ও ইউনিয়নের সম্মেলন বাকি আছে। এই সময়ের মধ্যে এসব সম্মেলন সম্পন্ন করা হবে। আগামী ২০ ও ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। অচিরেই ঢাকা-সিলেট মহাসড়ককে চার লেনে রূপান্তরের কাজ শুরু হবে বলে তিনি জানান। এসময় ভূলতা ফ্লাইওভারের প্রকল্প পরিচালক গোলাম হায়দার রিয়াজ, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, রুপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৯-১৬ ০০:৩৭:০৩

আপনার ছাত্রলীগ জীবনের ঘটনা পড়ে তুলনা করলাম। কত সৎ ও সিম্পল চালচলন ছিল আপনার । তখন নেতারা সেবার ব্রত নিয়ে সংগঠন করতেন। এখন ছাত্রলীগের গ্রাম্য নেতারাও মনে করে তারা মহানেতা হয়ে গেছে। বিলাসী জীবন ছাড়া তাদের মানায় না। তাই দুর্নীতি করে বিলাসিতার খরছ সংগ্রহ করে।

জাফর আহমেদ

২০১৯-০৯-১৫ ০৮:২৩:০৩

কাদের সাহেব ঠিক‌ই বলেছে । অন্য কোন ছাত্র সংগঠনের এমন নজির নেই। বাংলাদেশে আর আছে কোন ছাত্র সংগঠন ? সব‌ইতো সোনার ছেলেরা দখল করে রেখেছে। যে দলের পাতি নেতা এতো বড় লুটেরা তাদের বড় নেতারা কমন ?

জাফর আহমেদ

২০১৯-০৯-১৫ ০৬:৪০:৩৪

তারমানে অন্য কোন সংগঠনের এত ব্যাপক দুর্নীতি ও অনিয়মের নজির নাই।

আপনার মতামত দিন

খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার

বছরে ৮৭ হাজার টন প্লাস্টিক বর্জ্য হিসেবে জমা হয়

অনুমতি না পাওয়ায় ঐক্যফ্রন্টের সমাবেশ স্থগিত

সরকারি চাকুরেদের গ্রেপ্তারে অনুমতির বিধান কেন বেআইনী নয়: হাইকোর্ট

খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা

ক্রিকেটারদের ধর্মঘটের ডাক

খালেদ ও শামীমের বিরুদ্ধে দুদকের মামলা

ভোলার ঘটনার প্রতিবাদে মোহাম্মদপুরে সড়ক অবরোধ

ভোলার ঘটনার প্রতিবাদে হেফাজতের কর্মসূচি

ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ, ৬ দফা দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

এমপি হারুনের ৫ বছরের কারাদণ্ড

আইনজীবী সহকারি খুন: ১২ জনের ফাঁসি

লেবাননে সরকারবিরোধী আন্দোলন, আজ ধর্মঘট

ভোলার ঘটনায় বুধবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

বায়ু দূষণে বাড়ে হার্ট অ্যাটাক, অ্যাজমা

ভারত-পাকস্তান দ্বন্দ্ব তীব্র হয়েছে