বুড়িগঙ্গা পারাপারে চালু হচ্ছে ওয়াটার বাস

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:০০
বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট- কেরানীগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চালু হচ্ছে। বৃহস্পতিবার সচিবালয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।
এ সংবাদের পর কেরানীগঞ্জবাসী খুবই খুশি। ঢাকা জজ কোর্টের আইনজীবী এডভোকেট নান্নু মিয়া বলেন, আমার দুই ছেলে মেয়ে সদর ঘাটের দুটি শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করে। একজন মুসলিম গর্ভমেন্ট হাইস্কুল, অপরজন  পোগজ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজে পড়ে। প্রতিদিন ছেলে মেয়েদেরকে নিয়ে বুড়িগঙ্গা  নদী পারাপরের সময় আতঙ্কে থাকি। সরকারের এমন উদ্যোগকে স্বাগত জানাই।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিআইডব্লিউটিসির ১২টি ওয়াটার বাস রয়েছে। এরমধ্যে বুড়িগঙ্গা নদীতে পর্যটন কাজে ব্যবহারের জন্য একটি ওয়াটার বাস প্রাইভেট প্রতিষ্ঠানের কাছে ভাড়া দেয়া হয়। বাকি ১১টি গাবতলী থেকে ওয়াইজঘাট এবং নারায়ণগঞ্জ থেকে টঙ্গী রুটে চলাচল করছে। যাত্রীদের দুর্ভোগ লাঘবে চারটি ওয়াটারবাস সদরঘাট ও কেরানীগঞ্জের মধ্যে বুড়িগঙ্গা নদী পারাপারে ব্যবহৃত হবে। বৈঠকে বিআইডব্লিউটিসির সকল যাত্রীবাহী জাহাজ ও ফেরি সার্ভিসে যাত্রী সেবার মান বাড়ানোর নির্দেশনা দেয়া হয়।
বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ এবং বিআইডব্লিউটিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন