একাই ৪ গোল নিয়ে আরো উঁচুতে রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
আগের ম্যাচে গোল নিয়ে চ্যাম্পিয়ন পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে প্রথম জয় এনে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর মঙ্গলবার রোনালদো লিথুয়ানিয়ার বিপক্ষে দেখালেন অবিশ্বাস্য নৈপুণ্য।
মঙ্গলবার লিথুয়ানিয়ার বিপক্ষে ৫-১ গোলে জয় পায় পর্তুগাল। ম্যাচে রোনালদো একাই করেন চার গোল। এতে রোনালদো গড়লেন অনন্য কীর্তি। আন্তর্জাতিক ফুটবলে পৃথক ৪০টি দেশের বিপক্ষে গোলের কৃতিত্ব দেখালেন এ পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। তারপর অবশ্য লিথুয়ানিয়া গোলটি শোধ করে দিয়েছিল। তবে ৬২, ৬৫ আর ৭৬ মিনিটে আরো তিন গোল করেন রোনালদো। আন্তর্জাতিক ক্যারিয়ারে পর্তুগালের হয়ে ১৬১ ম্যাচ খেলে রোনালদো পেলেন ৯৩ গোল। জাতীয় দলের হয়ে এত গোল আর কোনো ইউরোপীয় বা দক্ষিণ আমেরিকান তারকার নেই। জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোনালদো। শীর্ষে আছেন ইরানের কিংবদন্তির স্ট্রাইকার আলী দাইয়ি, যার গোল ১০৯টি।
তবে একটা রেকর্ড ঠিকই ভেঙেছেন রোনালদো। ইউরো বাছাইপর্বে এই নিয়ে ২৫ গোল পেলেন তিনি। বাছাইপর্বে এত গোল আর কারও নেই। আয়ারল্যান্ডের স্ট্রাইকার রবি কিন ২৩ গোল নিয়ে এত দিন ছিলেন এই তালিকার শীর্ষে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ক্যারিয়ারে এটি রোনালদোর ৫৪তম হ্যাটট্রিক। জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক তার আটটি। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও স্পোর্টিং লিসবনের করেছেন ৪৬টি হ্যাটট্রিক।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আজাদ কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান বাকযুদ্ধ

ধামরাইয়ে ইট ভাটার মালিক খুন

বুথফেরত জরিপে মুখোমুখি নেতানিয়াহু ও বেনি গান্টজ

ট্রাম্পের জন্য তালেবানদের আলোচনার দরজা খোলা

গাজীপুর ও নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

আসামে কঠিন পরীক্ষার মুখে বাংলাভাষীরা

জাবির সাবেক ভিসিসহ শিক্ষক-ছাত্রনেতাদের মোবাইল ফোনসেবা বন্ধ

‘মনের মতো গানও আজকাল পাই না’

বার্সেলোনাকে বাঁচালেন টার স্টেগান

হার দিয়ে শুরু চ্যাম্পিয়ন লিভারপুলের

থাইল্যান্ডে নগ্ন কেরি কেতোনা

যে কারণে র‌্যাঙ্কিংয়ে ঢাবি’র পতন

প্রকল্পের কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রাব্বানী পদত্যাগ না করলে ব্যবস্থা: নুর

ঢাবিতে যত অনিয়ম, বিতর্ক

পার্লামেন্ট স্থগিত করা নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টে শুনানি শুরু