সেতুর রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৯

শেষের পাতা

ফরিদপুর প্রতিনিধি | ২৫ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১:৩৩
সড়কে মৃত্যুর মিছিল অব্যাহত রয়েছে। ফরিদপুরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১১ জন। আহত হয়েছেন ২৪ জন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিস জানায়, গতকাল বিকালে ঢাকা থেকে গোপালগঞ্জগামী কমফোর্ড লাইনের একটি বাস জেলার ধুলদি নামকস্থানে এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্রিজের রেলিং ভেঙে খাদে পড়ে যায়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই বাসের ৮ যাত্রী নিহত হন। এ ঘটনায় আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ট্রমা সেন্টারে ভর্তি করা হলে সেখানে আরো এক বাসযাত্রী নিহত হন। খবর পেয়ে ফরিদপুর ও রাজবাড়ী থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে 
এসে বাস ও যাত্রীদের উদ্ধার করে। অপরদিকে ঢাকা-বরিশাল মহাসড়কের তালমা নামকস্থানে আরকে বাস একটি ভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলে মা-ছেলে নিহত হন। আরকে নামক ফরিদপুরের লোকাল একটি বাস আরো এক পথচারী ভিক্ষুককে চাপা দিলে সেখানেই তার মৃত্যু হয়। ফরিদপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন শেষে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১
ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঢাকা-ঠাকুরগাঁও মহাসড়কের জগন্নাথপুর বি-আখড়া নামকস্থানে নৈশকোচ নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১৪ জন। নিহত ব্যক্তির নাম ইউসুফ (৩৮)। তার বাড়ি চাঁদপুর জেলায়। তিনি নৈশকোচটির হেল্পার বলে যাত্রীদের সূত্রে জানা গেছে। আহত ১৪ জনের মধ্যে ১০ জনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।
হাইওয়ে পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা ঠাকুরগাঁওগামী নৈশ্য কোচ তাজ পরিবহন সদর উপজেলার বি-আখড়া জেলা বনবিভাগ কার্যালয়ের সামনে এসে পৌঁছলে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ওই যাত্রীবাহী বাসটি উল্টে ১৫ জন আহত হয়। তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেয়ার পর কোচের হেল্পার ইউসুফ মারা যান। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান ঘটনার নিশ্চিত করে জানান ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

আড়াইহাজারে রিকশা ভটভটির সংঘর্ষ নিহত ১

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ব্যাটারি চালিত রিকশা ও শ্যালোইঞ্জিন চালিত ভটভটির মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় আলী আজগর (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি স্থানীয় শালমদী নয়াপাড়া এলাকার ওসমান গণির ছেলে এবং দুর্ঘটনা কবলিত রিকশার চালক। তিনি দুই সন্তানের জনক ছিলেন। গতকাল বেলা সাড়ে ১০টার দিকে পুলিশ খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে। এর আগে স্থানীয় ফতেপুর ইউপির বগাদী ও কল্যান্দী সংযোগ সড়কের মোড়ে সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে দুই পক্ষের মধ্যে সমঝোতা হওয়ায় ময়নাতদন্ত ছাড়াই পুলিশ নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করে। নিহতের স্ত্রী রোকসানা জানান, ময়নাতদন্ত ছাড়াই দাফন করতে পুলিশের কাছে লিখিতভাবে আবেদন করার পর পুলিশ তার স্বামীর মরদেহ হস্তান্তর করে। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, বিষয়টি প্রথমে উভয়পক্ষের মধ্যে সমঝোতা হয়। পরে তারা পুলিশের কাছে ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তরের জন্য আবেদন করেন। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

শায়েস্তাগঞ্জে ট্রাক চাপায় নিহত ১
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে দ্রুতগামী ট্রাকচাপায় আজাদ মিয়া (২৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার অলিপুর নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আজাদ মিয়া বি. বাড়িয়া জেলার বিজয়নগর থানার বারগিরা গ্রামের মোহন মিয়ার পুত্র। সে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রাণ কোস্পানির শ্রমিক। জানা যায়, নিহত আজাদ মিয়া তার কর্মস্থান আরএফএল-এর ফ্যাক্টরিতে যাওয়ার পথে একটি দ্রুতগামী ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করেছেন।

ফুলবাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় নারী নিহত

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি জানান, কুড়িগ্রামের ফুলবাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় মোছা. ফাতেমা বেগম (৪৫) নামের এক নারী নিহত হয়েছেন। তিনি উপজেলা ফুলবাড়ী ইউনিয়নের মধ্য পানিমাছকুটি গ্রামের মো. মুসা মিয়ার স্ত্রী। স্থানীয়রা জানান, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই নারী ফুলবাড়ী-টু-নাগেশ্বরী সড়কের পানিমাছকুটি এলাকায় সড়কে পাড়াপাড় হওয়ার সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা উদ্ধার করে ওই নারীকে প্রথমে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার বেগতিক দেখলে ফাতেমা বেগমকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরে বিকাল সাড়ে ৪টায় সময় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শ্রীপুরে ট্রাকচাপায় নিহত ১
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে ট্রাকচাপায় ছাত্তার (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বিকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাত্তারের বাড়ি বরিশালে। তিনি জৈনাবাজার এলাকায় ভাড়া থেকে একটি চায়ের দোকান চালাতেন। পাশাপাশি রিকশাভ্যান চালিয়েও জীবিকা নির্বাহ করতেন। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল বিকালে মহাসড়কের জৈনাবাজার এলাকার শিশুতোষ বিদ্যানিকেতনের পাশের জামাল নার্সারি থেকে কিছু গাছের চারা ভ্যানে তুলছিলেন ছাত্তার। এ সময় ময়মনসিংহগামী বেপরোয়া গতির একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় ট্রাকটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে বলে জানান তিনি।

বগুড়ায় বাস খাদে পড়ে সেনাসদস্য নিহত
বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বাস খাদে পড়ে এক সেনাসদস্য নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ছয়জন। হাইওয়ে পুলিশের গোবিন্দগঞ্জ থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, গতকাল সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার রহবল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল আজিজ (৩৫) বান্দরবানে সার্জেন্ট পদের দায়িত্বে ছিলেন। তার বাড়ি লক্ষ্মীপুর জেলায়। ওসি জিলানী বলেন, আজিজ লক্ষ্মীপুর থেকে বাসে করে সৈয়দপুর ক্যান্টনমেন্টে কাজে যাচ্ছিলেন। পথে বাসের চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় আজিজ ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় আরো ছয়জন আহত হলে তাদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয় বলে তিনি জানান। পুলিশ দুর্ঘটনার পর বাসটি জব্দ করলেও এর চালক ও সহকারীকে ধরতে পারেনি।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রকল্পের কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রাব্বানী পদত্যাগ না করলে ব্যবস্থা: নুর

ঢাবিতে যত অনিয়ম, বিতর্ক

পার্লামেন্ট স্থগিত করা নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টে শুনানি শুরু

নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বাস্তবসম্মত নয়

আমাকে এই জাহান্নাম থেকে রক্ষা করুন

কাউন্সিলে বড় পরিবর্তন আসছে আওয়ামী লীগে

পিয়াজে এত ঝাঁজ

ডেঙ্গুতে দু’মাসে ক্ষতি সাড়ে ৩০০ কোটির উপরে

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি

‘আলামতে’ ঘুম ভাঙছে নেতাদের

মৃত্যুর আগে রিকশাচালককে যা বলেছিলেন রিফাত

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে হামলায় নিহত ২৬

প্রত্যাবাসনে ত্রিদেশীয় বৈঠক ২৪শে সেপ্টেম্বর থাকছেন জাতিসংঘ মহাসচিবও

ছাত্রদল নেতাদের মতামত শুনলেন তারেক রহমান

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি প্রত্যাহার চায় এলআরএফ