বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

অনলাইন

বেরোবি প্রতিনিধি | ২৪ আগস্ট ২০১৯, শনিবার, ৩:৪৭
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ও বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইনসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ দুপুরে তাজহাট থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। বিষয়টি তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত অপর দু’জন হলেন, সুব্রত ঘোষ ও ফিরোজ মিয়া। তারা স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা ও ফাইনের সহযোগী বলে জানা যায়।

জানা যায়, গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুখতার এলাহী হলে হামলার ঘটনা ঘটে। এ সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করা হয়। এ ঘটনায় গতকালই মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া।

মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাইনকে প্রধান আসামী করে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করা হয়। এতে গত ২১শে আগস্ট শহীদ মুখতার এলাহী হলে তার নিজ কক্ষে ভাঙচুর করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করার অভিযোগ তোলেন তিনি। এছাড়াও লুটপাটেরও অভিযোগ করা হয়।

তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দায়েরকৃত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের মামলায় তাদেরকে গ্রেপ্তর করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ফয়সাল আজম ফাইনের অনুসারীরা ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ  মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদলের ভোট শুরু

অভিযানে যুবলীগ নেতা খালেদের বাসায় যা পাওয়া গেল

পার্লামেন্ট স্থগিত নিয়ে রায় দেয়ার ক্ষমতা নেই আদালতের: সরকার পক্ষ

রেজিস্ট্রেশন ও ফরম ফিলাপের সুযোগ দানের নির্দেশ

মাহমুদুল্লাহ ৪১ বলে ৬২, বাংলাদেশ ১৭৫

নিহত চালকের চিকিৎসায় দুই পরিচালকের ব্যাখ্যা জানতে চান হাইকোর্ট

সেই যুবলীগ নেতা আটক

ফকিরাপুলে নিষিদ্ধ ক্যাসিনোতে অভিযান, ১৪২ আটক

চবিতে ছাত্রলীগ নেতার অনশন

ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়ার নিয়োগ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন

থানায় বিয়ে দেয়া সেই ওসি বরখাস্ত

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, আমিনুল-শান্তর অভিষেক

জাবির সরকার ও রাজনীতি বিভাগের নতুন সভাপতি অধ্যাপক নাসরীন সুলতানা

৩১ বছর আগের ট্র্যাজেডি ছাপানোয় ক্ষুব্ধ স্টোকস

তারা টকশোর এ্যাংকর নাকি অনভিজ্ঞ বক্তা?

মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২